বঙ্গোপসাগর হতে আটক ১১৬ মালয়েশিয়া যাত্রীকে টেকনাফ থানায় সোর্পদ

সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগর হতে আটক ১১৬ যাত্রীকে টেকনাফ থানায় সোর্পদ করেছে কোস্টগার্ড। ১৩মে ভোর সাড়ে ৬টারদিকে আটককৃত ১১৬ মালয়েশিয়া যাত্রীকে পৃথক বোটে করে নিয়ে টেকনাফ কোস্টগার্ড জেটিতে পৌঁছে। এদের মধ্যে অসুস্থদের চিকিৎসা দেওয়া হয়েছে । এব্যাপারে সংশ্লিষ্ট দালালদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে সেন্টমার্টিন কোস্টগার্ড ষ্টেশন কমান্ডার ডিকসন চৌধুরী ।

টেকনাফ মডেল থানার ওসি আতাউর রহমান খোন্দকার জানান, বেলা সাড়ে ১২টারদিকে বঙ্গোপসাগরে কোস্টগার্ড-নৌবাহিনীর হাতে আটক ১১৬ মালয়েশিয়া যাত্রীকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে সংশ্লিষ্ট দালালদের বিরুদ্ধে মামলা দায়েরের করেছে। এদিকে ট্রলারে থাকা যাত্রীদের ভাষ্যমতে সাবরাংয়ের হারিয়াখালীর সাদ্দাম, কাটাবনিয়ার গুরা মিয়া, হামিদ, বাগু, নজির, সোলতান, নবী, নয়াপাড়ার কুদ্দুস ও ছিদ্দিক দালালেরা তাদের মালয়েশিয়া পাচারের জন্য নিয়ে যাচ্ছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে। এছাড়া উখিয়ার জনৈক শওকত মালয়েশিয়ায় মানব পাচারকারী ৮টি জাহাজ তদারকি করত।

কিন্তু গত ১ সপ্তাহ আগে সে সটকে পড়ে। বিভিন্ন পয়েন্ট দিয়ে মানব পাচারে যাত্রী সংগ্রহের জন্য মহিলাদের ব্যবহার, অসুস্থ হয়ে পড়াদের নিষ্ঠুরভাবে সাগরে নিক্ষেপের ঘটনা জনসাধারণকে শিউরে তুলছে। এই নৃশংস ও ন্যাক্কারজনক মানব পাচারের ঘটনায় জড়িতদের আরো কঠোর শাস্তির দাবী উঠছে।



মন্তব্য চালু নেই