রোববার বগুড়া ও সিলেটে সকাল-সন্ধ্যা হরতাল

রোববার বগুড়া ও সিলেটে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি।
বগুড়ায় রোববার সকাল-সন্ধ্যা হরতাল
দলীয় প্রধানকে অবরুদ্ধ, তারেক রহমানের নামে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের ও মহাসচিবকে গ্রেপ্তারের প্রতিবাদে বগুড়ায় আগামী রোববার হরতালের ডাক দেয়া হয়েছে।
শুক্রবার সন্ধ্যায় ২০ দলীয় জোটের এক জরুরি সভায় হরতালের ঘোষণা দেয়া হয়।
২০ দলীয় জোটের আহ্বায়ক ও জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত সমগ্র জেলাব্যাপী হরতাল চলবে।
ভিপি সাইফুল আরো জানান, চেয়ারপারসনকে অবরুদ্ধ করা, তারেক রহমানের নামে রাষ্ট্রদ্রোহ মামলা, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার ছাড়াও বগুড়ায় ২০ দলের অসংখ্য নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। তাদের গ্রেপ্তার, হয়রানী আর নির্যাতন চালানো হচ্ছে। এর প্রতিবাদে হরতাল পালনের ঘোষণা দেয়া হয়েছে।
দলীয় সূত্রমতে, শুক্রবার সন্ধ্যায় ডাকা ২০ দলীয় জোটের জরুরি সভায় সভাপতিত্ব করেন জোটের আহ্বায়ক ও জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম। সভায় জোটের অন্যান্য শরিক দলের নেতারা উপস্থিত ছিলেন।
রোববার সিলেট জেলায় হরতাল
বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীর মুক্তির দাবিতে রোববার সিলেট জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা ও মহানগর বিএনপি।
শুক্রবার বিকেলে জেলা ও মহানগর বিএনপির এক যৌথসভা শেষ এ কর্মসূচির ঘোষণা দেয়া হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম।
এর আগে গতকাল বৃহস্পতিবার রাত সোয়া ১১টার দিকে রাজধানীর বনানী ডিওএইচএসের ১ নম্বর রোডের ৯২ নম্বর বাসা থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিনকে ধরে নিয়ে যায় ডিবি।
পরে তাকে সংসদ সদস্য ছবি বিশ্বাস হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। রিমান্ড আবেদনের শুনানি শেষে ম্যাজিস্ট্রেট এমদাদুল হকের আদালত শমসের মবিনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।



মন্তব্য চালু নেই