বইমেলায় ফ্রি ওয়াইফাই জোন

১ ফেব্রুয়ারি থেকে শুরু  অমর একুশে গ্রন্থমেলা ও আন্তর্জাতিক সাহিত্য সম্মেলণ। বইমেলায় বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান দু অংশেই বই ও প্রযুক্তিপ্রেমীদের জন্য বিনামূল্যে ইন্টারনেট সুবিধা থাকছে। পুরো বইমেলা চত্বরকে ওয়াইফাই জোনের আওতায় আনা হয়েছে। এছাড়া বাংলা একাডেমির বর্ধমান ভবনের উত্তর পাশের মিডিয়া সেন্টারে সংবাদকর্মীদের জন্য বিনামূল্যে ইন্টারনেট ব্যবহারের সুবিধা রাখা হয়েছে।

এ বিষয়ে বাংলা একাডেমির জনসংযোগ কর্মকর্তা মুর্শিদ আনোয়ার জানান, বইমেলার উভয় অংশে মেলায় আগতদের জন্য বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেটের সুবিধা রাখা হয়েছে। এছাড়া সাংবাদিকদের জন্য মিডিয়া সেন্টারে ইন্টারনেট সংযোগ থাকবে।

এবারের বইমেলার স্পন্সর টেলিটক বাংলাদেশ এবং স্টেপ মিডিয়া। বইমেলায় উভয় অংশে টেলিটক বিনামূল্যে ওয়াইফাইয়ের মাধ্যমে ইন্টারনেট ব্যবহারে সুবিধা দেবে। এজন্য তারা ইতোমধ্যে ওয়াইফাই নেটওয়ার্ক তৈরির কাজ শেষ করেছে।

এ বিষয়ে টেলিটক বাংলাদেশের কাস্টমার কেয়ার অ্যাসোসিয়েট সিরাজুল ইসলাম জানান, টেলিটক মেলায় আগতদের বিনামূল্যে ওয়াইফাই ইন্টারনেট সুবিধা দিচ্ছে। স্মার্টফোন, ট্যাব, ল্যাপটপ কিংবা নোটবুকে ইন্টারনেট সুবিধা মিলবে।

সিরাজুল ইসলাম জানান, টেলিটকের ওয়াইফাই বইমেলায় উন্মুক্ত করে দেয়া হয়েছে। ব্যবহারকারীদের ইন্টারনেট সংযোগ পেতে কোন পার্সওয়ার্ড ব্যবহার করতে হবে না।

এ বার নিয়ে তিনবারের মত বইমেলায় বিনামূল্যে ওয়াইফাইয়ের মাধ্যমে ইন্টারনেট ব্যবহারের সুবিধা দেয়া হলো।



মন্তব্য চালু নেই