ফেসবুক-টুইটার থেকে শত হাত দূরে যে তারকারা

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো এখন এতটাই জনপ্রিয় যে, এসব ছাড়া দিন পার করাটা মুশকিল হয়ে পড়েছে। বিশেষ করে তারকারা এসব মাধ্যমেই নিজের আপডেট ভক্তদের মাধ্যমে জানিয়ে দেন।বিভিন্ন অফিসিয়াল পেজের মাধ্যমে ভক্তদের মাঝে যোগাযোগ রক্ষা করেন। তবে বর্তমান যুগের এমন কিছু বলিউড সেলিব্রেটি আছেন যারা সামাজিক যোগযোগ মাধ্যমগুলো থেকে শত হাত দূরে আছেন।

তেমন সেলিব্রেটিরা হলেন-

ঐশ্বরিয়া রাই বচ্চন: বলিউডের ডিভা ঐশ্বরিয়া রাই বচ্চন এখনো কিন্তু অনলাইনের দুনিয়ায় এন্ট্রি নেননি। তার শ্বশুরমশাই অমিতাভ বচ্চন এবং বর অভিষেক বচ্চন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বেশ জনপ্রিয় | কিন্তু ঐশ্বর্য এখনও কোনও অফিশিয়াল সোস্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট খোলেননি।

কঙ্গনা রানাওয়াত: তিনি বহুদিন আগেই স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন উনি কোনদিন কোন সোস্যাল মিডিয়ার সাহায্য নেবেন না ভক্তদের সঙ্গে যুক্ত হওয়ার জন্য|

রণবীর কাপুর: বলিউডের এ চকলেট বয় নাকি একেবারেই মিশুক নন। তাই তিনি কোনরকম সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্মে এখন অবধি খাতা খোলেননি। এমনকি উনি এই ব্যাপার নিয়ে নাকি কথা বলাও পছন্দ করেন না। যদিও তার বাবা ঋষি কাপুর কিন্তু টুইটারে বেশ জনপ্রিয়।

ক্যাটরিনা কাইফ: বয়ফ্রেন্ডের মতই ক্যাটরিনা কাইফের ও কিন্তু সোস্যাল মিডিয়ার সঙ্গে কোনও যোগাযোগ নেই। তিনি নাকি একদম নেগেটিভ কমেন্ট বরদাস্ত করতে পারেন না | তাই সোস্যাল মিডিয়া থেকে দূরেই থাকেন। তবে সম্প্রতি তিনি টুইটারে একটা অ্যাকাউন্ট খুলেছেন। আসলে প্রথমবার কানের লাল কার্পেটে হাঁটবেন উনি। তাই এই সিদ্ধান্ত।

আদিত্য রয় কাপুর: ‘আশিকি ২’তে অভিনয় করার পর হাজার হাজার নতুন ভক্ত পান তিনি।তাও আদিত্য রয় কাপুর নিজেকে দূরে রেখেছেন সোস্যাল মিডিয়া থেকে। তার নাকি নিজের ব্যাপারে খুঁটিনাটি পোস্ট করতে সঙ্কোচ লাগে।

কারিনা কাপুর ও সাইফ আলি খান: এ দম্পতিরও কোন অফিসিয়াল অ্যাকাউন্ট নেই সোস্যাল মিডিয়াতে। সাইফ নাকি মনে করেন একজন অভিনেতার জীবনে কী ঘটছে তা জানিয়ে দিলে মানুষের আর তাকে নিয়ে কোনও উৎসাহ থাকবে না। তাই তিনি ভক্তদের জন্য অনলাইনে সক্রিয় নন |

বিদ্যা বালান: তিনি বেশিরভাগ সময়টা তার পরিবার এবং কাজের মধ্যেই কাটান।তাই অনলাইনে ফ্যানদের সঙ্গে যোগাযোগ করার সময় নেই তার। যদিও বিদ্যার নামে একাধিক নকল অ্যাকাউন্ট পাওয়া যাবে।

কাজল: কাজলের ভাল বন্ধু শাহরুখ আর কারাণ জোহর সোস্যাল মিডিয়াতে প্রচন্ড অ্যাক্টিভ হলেও‚ কাজল নিজে কিন্তু কোনও সোস্যাল মিডিয়াতে নেই। যদিও কাজলের নামেও পাবেন বেশ কিছু ভূয়া অ্যাকাউন্ট।

রানি মুখার্জি: তার বক্তব্য‚ উনি কী খাচ্ছেন ‚ কী করছেন বা কী পরেছেন তা সারা পৃথিবীর মানুষকে জানানোর কোন দরকার নেই। তাই উনি সোস্যাল মিডিয়াকে এড়িয়ে চলেন।



মন্তব্য চালু নেই