ফেনীতে নারীদের লার্নিং এন্ড আর্নিং প্রশিক্ষণের সনদ প্রদান

ফেনীতে আইসটি মন্ত্রনালয়ের অধীনে নারীদের লার্নিং এন্ড আর্নিং প্রশিক্ষণের সনদ পত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শহরের গভমেন্ট কমার্শিয়াল ইনস্টিটিউট চত্বরে সদর উপজেলার বালিগাঁও ও পাঁচগাছিয়া ইউনিয়নের ২০ জন করে ৪০ জন প্রশিক্ষত নারীর মাঝে সনদ বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এনামুল হক।

ক্রিস্টাল টেকনোলজি বাংলাদেশ ও রেইজ আইটি সলুশনস লিমিটেড’র আয়োজনে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি.কে.এম এনামুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গভঃ কমার্শিয়াল ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. জসীম উদ্দিন, বালিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোজাম্মেল হক বাহার, পাঁচগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন মানিক, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আবু তাহের।

Feni Learning & Earning Workshop Picture-(1)-19-3-2015

জিনাত নুরী সুলতানা প্রিয়া’র সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রেইজ আইটি সলুশনস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক কে এ এম রাশেদুল মজিদ। এসময় উপস্থিত ছিলেন ক্রিস্টাল টেকনোলজি বাংলাদেশ এর সিও ও ট্রেনিং কো-অর্ডিনেটার মো. এমামুল ইসলাম খান।

গত ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ১৫ দিনব্যপি Basic IT/ICT Literacy প্রশিক্ষণ কর্মশালায় দুটি ব্যাচের শিক্ষার্থীদের কম্পিউটারের ওপর বেসিক প্রশিক্ষনের পাশাপাশি ঘরে বসে আয় করার উপায় শিখানো হয়।

Feni Learning & Earning Workshop Picture-(4)-19-3-2015

২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্য আয়ের দেশে পরিণত ও শ্রম র্নিভর অর্থনীতিকে প্রযুক্তি র্নিভর অর্থনীতিতে রূপান্তর করতে সরকারি উদ্যোগে ৫৫ হাজার শিক্ষার্থীকে ফ্রিল্যান্সিং পেশায় উন্নত ও সময়পোযোগী ট্রেনিং দেয়া হচ্ছে। এরই ধারবাহিকতায় ফেনী সদর উপজেলার বালিগাঁও ও পাঁচগাছিয়া ইউনিয়নে ৪০ জন নারীকে বিনামূল্যে প্রশিক্ষন দেয়া হয়েছে।



মন্তব্য চালু নেই