ফারুক হত্যায় জড়িতদের ডিগ্রি বাতিলের দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের নেতা ফারুক হত্যাকা-ে জড়িতদের ডিগ্রি বাতিলের দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ। গতকাল রোববার ফারুকের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে আয়োজিত আলোচনা সভা থেকে এ দাবি জানানো হয়।

দুপুরে বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে ছাত্রলীগ নেতা ফারুক হোসেনের পঞ্চম মৃত্যু বার্ষিকীতে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।

প্রধান অতিথির বক্তব্যে এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘আওয়ামী লীগ সরকার আসার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনেক শিক্ষক নিয়োগ হয়েছে। ফারুকের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে তাদের কেউ উপস্থিত হয় নি। এরপর থেকে আমরা তাদেরকেই চাকরি দেব, যারা আওয়ামী লীগের জন্য লড়াই সংগ্রাম করবে এবং আর যারা রাবির উপাচার্য ও উপ-উপাচার্যের মতো না হবে।’

ফারুক হোসেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাবি শাখা ছাত্রলীগ সভাপতি মিজানুর রহামান রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লবের সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

এ ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য দেন, রাবির ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও রাবির বাংলা বিভাগের অধ্যাপক কেএম শফিকুল ইসলাম, নিহত ফারুকের বড় বোন আসমা বেগম প্রমুখ। এর আগে দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের টেন্ট থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। এসময় ফারুক হত্যাকা-ে জড়িতদের ডিগ্রি বাতিল এবং সর্বোচ্চ শাস্তির দাবি জানান নেতৃবৃন্দ।



মন্তব্য চালু নেই