ফরিদপুর থেকে প্রকাশিত দৈনিক আজকের সারাদেশের সম্পাদক পারভেজের উপর সন্ত্রাসী হামলা

ফরিদপুর থেকে প্রকাশিত দৈনিক আজকের সারাদেশের সম্পাদক ও প্রকাশক সৈয়দ নাজমুল আলম পারভেজের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে বলে জানা গেছে। ঘটনাটি ঘটে গত শনিবার সকাল আনুমানিক ৮টার সময়। সাংবাদিক পারভেজ জানান, বোয়ালমারী উপজেলার চুতর ইউনিয়নের চরকান্দিস্থ তাদের ক্ষেতের পাকা ফসল তুলতে তার ব্যবসা প্রতিষ্ঠানের কর্মচারী মোঃ মাসুদকে নিয়ে ক্ষেতের ফসল তোলা দেখতে ও কৃষকদের খোজ নিতে মাঠে নামেন।

এ সময় পূর্ব থেকে ওঁৎপেতে থাকা স্থানীয় মাদকসেবী, চাঁদাবাজ ও সন্ত্রাসী সজীব বাহিনীর প্রধান সজীবের হামলার শিকার হন। এসময় বাহিনীর প্রধান মোঃ সজীব (৩৬), পিতা-সিরাজুল আলম, মোহাম্মদ দর্জী (৩২), পিতা সাকেন আলী দর্জীসহ প্রায় ৮/১০ জন সন্ত্রাসী দের্শীয় অস্ত্রসস্ত্র নিয়ে সাংবাদিক পারভেজের গতি রোধ করে তাকে বাশের লাঠি ও লোহার রড দিয়ে এলোপাতারি পিটিয়ে জখম করে। তার চিৎকারে তার বাবা সহ স্থানীয়রা এগিয়ে আসলে তিনি দৌড়ে প্রাণ রক্ষা করেন। এ ঘটনায় পারভেজ ফরিদপুর এসে ডাক্তারি চিকিৎসা শেষে বাসায় ফিরেন।

এ ঘটনার আগে সে গতকাল বেলা আনুমানিক সাড়ে ৩ ঘটিকায় বোয়ালমারী থানায় উল্লেখিত ঘটনার আলোকে সন্ত্রাসীদের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। উল্লেখ্য সাংবাদিক সৈয়দ নাজমুল আলম পারভেজ ফরিদপুর জেলা প্রেসক্লাবের একজন কার্যনির্বাহী সদস্য ও বোয়ালমারী চতর ইউনিয়নের ঐতিহ্যবাহী মিঞা বাড়ির জমিদার মৃত আলহাজ্ব সৈয়দ আবু মোহাম্মদ হাসান বাদশা মিয়ার নাতি। তার বাবা-মা উভয় বৃদ্ধ এবং তার পেশাগত দায়িত্ব পালনে ও ব্যবসায় প্রতিষ্ঠান ফরিদপুর হওয়ার দরূন তাদের অন্তত পঞ্চাশ হাজার কোটি টাকার মাঠাম ফসলী জমি ও কয়েকশত একর নিয়ে কোটি কোটি টাকার মূল্যবান গাছের বাগান পরিত্যাক্ত অবস্থায় পড়ে থাকে বছরের পর বছর। অবশ্য পারভেজ ও তার বাবা-মা মাঝে মাঝে গ্রামের বাড়িতে গেলেও স্থানীয় সন্ত্রাসী সজীব বাহিনী কর্তৃক মাঠের ফসল মূল্যবান গাছ ও গাছের ফলফলাদি সম্পূর্ন লুট করে নেওয়ার ব্যাপারে একাধিক বিচার শালিশ বসিয়েও কোন সুরাহা করতে পারেনি।

উপরোন্ত এই সন্ত্রাসী বাহিনী তাদের উপর আরও ক্ষিপ্ত হয়ে উঠে। প্রতিবাদ করলেই পারভেজের পরিবারের উপর চলে অত্যাচার, নির্যাতন ও লুটপাট। এরই ধারাবাহিকতায়, গত ১৫ নভেম্বর ২০১৪ তারিখ উল্লেখিত সন্ত্রাসীদের নেতৃত্বে সাংবাদিক পারভেজের প্রায় ৩০ শতাংশ জমি দখল করে জোর পুর্বক রাতের আধারে চাষ দেয়।

এ ব্যাপারে ফরিদপুর থেকে প্রকাশিত দৈনিক নাগরিক দাবি, দৈনিক বাঙ্গালী খবর, দৈনিক কালের বাণী ও দৈনিক গণসংহতি পত্রিকা সহ ৪/৫টি পত্রিকা ও ৫/৬টি অনলাইন পত্রিকায় এ সংবাদটি প্রকাশ হয়। উল্লেখিত ঘটনায় সজীব বাহিনীর সেকেন্ড ইন কমান্ড সন্ত্রাসী মোহাম্মদ দর্জীর বিরুদ্ধে ফরিদপুর বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে গত ১৭/১২/২০১৪ ইং তারিখ ফৌঃকাঃবিঃ আইনের ১০৭/১১৭ (সি) ধারা মতে, একটি নালিশি অভিযোগ দায়ের করেন। এ মামলায় উল্লেখিত সন্ত্রাসী গংরা ফরিদপুর কোর্টে হাজিরা দিতে এসে নাজমুলকে মামলা তুলে নিতে এবং মামলার খরচ বাবদ ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে মর্মে ঐ দিন পারভেজ ফরিদপুর কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়রী করেন, ডায়রী নং ৬২৫।

অপরদিকে সাংবাদিক পারভেজের জমি দখল করে রাতে আধারে চাষ শিরোনামে সংবাদটি বোয়ালমারী সংবাদদাতা মোঃ মিজানুর রহমান কর্তৃক প্রেরিত সংবাদটি দৈনিক নাগরিক দাবি পত্রিকায় ছাপানোর অপরাধে তাকেও উল্লেখিত সন্ত্রাসীরা ঐ সংবাদদাতাকে জীবন নাশের ও হাত পা ভেঙ্গে দেওয়ার হুমকি দেয়। এ ব্যাপারে বোয়ালমারী থানায় একটি সাধারণ ডায়রী করা হয়। উল্লেখিত সন্ত্রাসী মোঃ সজীব জামাত-শিবির সন্ত্রাসী একাধিক মামলার আসামী বোয়ালমারী পৌর জামাতের সভাপতি সৈয়দ নিয়ামুল হাসানের ভাগিনা বলে জানা গেছে।



মন্তব্য চালু নেই