ফজলে করিম’কে জানাজার বাধা দেওয়ার প্রতিবাদে রাউজানে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল

সাইফুদ্দিন কাদের চৌধুরীর জানাযা নামাজে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী কর্তৃক রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীকে বাধা প্রদানের প্রতিবাদে বিশাল সমাবেশ ও বিক্ষোভ মিছিলে বক্তারা বলেছেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী অতীতে হত্যার রাজনীতি করে রাউজানের অনেক মায়ের বুক খালি করেছেন। তার কারনে রাউজানের মানুষ প্রতিনিয়ত অত্যাচারিত হয়েছে। শেষ পর্যন্ত তিনি নিজের ভাইয়ের জানাযা নামাজ নিয়ে রাজনীতি করে রাউজানকে আবার অশান্ত করেছেন।

বক্তারা বলেন রাউজানে এমপি ফজলে করিম চৌধুরী সুষ্টু রাজনীতি ফিরিয়ে এনেছেন, উন্নয়ন ও শান্তির রাউজানে পরিণত করার জন্যে তিনি অক্লান্ত পরিশ্রম করছেন। তারই অংশ হিসেবে ফজলে করিম এমপি সেদিন উদার মনোভাব নিয়ে জানাযায় গিয়েছিলেন। কিন্ত গিয়াস উদ্দিন কাদের ইসলামের বিরুদ্ধচারণ করে জানাযা পড়তে বাধা দেন ফজলে করিম চৌধুরীকে।

Raozan Protibad S Pic

৮মে শুক্রবার বিকেলে গহিরা চৌমুহনিতেউপজেলা আওয়ামীলীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও উপজেলা আ.লীগ নেতা পৌর প্যানেল মেয়র বশির উদ্দিন খানের পরিচালনায় এ বিশাল সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগের কোষাধ্যক্ষ ও উপজেলা চেয়ারম্যান আলহাজ এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, উত্তর জেলা আ.লীগ সহ সভাপতি কাজী আবদুল ওহাব, উত্তর জেলা মহিলা আ.লীগের সভানেত্রী দিলআরা ইউসুফ, সাইফুদ্দিন কাদের চৌধুরীর চাচাতো ভাই ফেরদৌস রহিম চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ নুর মোহাম্মদ, আ.লীগ নেতা আনোয়ারুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু জাফর চৌধুরী, পৌর আ.লীগের সভাপতি কাজী মো. ইকবাল, উপজেলা আ.লীগের সাংগঠনিক স¤পাদক আলমগীর আলী, উপজেলা ছাত্রলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, কাজী চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী, চেয়ারম্যান দিদারুল আলম, কাউন্সিলর নজরুল ইসলাম চৌধুরী, আবছার মিয়া, জসিম উদ্দিন চৌধুরী, চেয়ারম্যান লায়ন সাহাবুদ্দীন আরিফ, সাবেক চেয়ারম্যান মনিরুল ইসলাম, ভূপেশ বড়–য়া, নুরুল ইসলাম চৌধুরী শাহজান, রাউজান বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ একেএম আবদুর রশীদ, নোয়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ কফিল উদ্দিন, দক্ষিণ রাউজান ছাত্রলীগের সভাপতি আবদুল জব্বার সোহেল, উপজেলা ছাত্রলীগের সাধারন স¤পাদক জসিম উদ্দিন, এডভোকেট দীপক দত্ত, শাহ আলম চৌধুরী, জসিম উদ্দিন হিরু, কামরুল ইসলাম বাহাদুর, গৌতম পালিত টিকলু, সাইফুল ইসলাম চৌধুরী রানা, কাউন্সিলর শামীমুল ইসলাম চৌধুরী সামু হোসেন, ব্যবসায়ী জসিম উদ্দিন, মোহাম্মদ আলমগীর, বসুমিত্র বড়–য়া, রুবিনা ইয়াছমিন রুবি, কাউন্সিলর কামরুন নাহার ডলি, শাহনাজ বেগম, জেবুন্নেছা, শওকত হোসেন, নাছির উদ্দিন, আজিজ উদ্দিন ইমু, আবদুর রশীদ, আমানত উল্লাহ, জামাল উদ্দিন।

অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দার চৌধুরী বাবুল বলেন একজন মুসলামান হিসেবে ফজলে করিমকে জানাযায় বাধা দিয়ে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী চরম অন্যায় করেছেন। এজন্যে তার ক্ষমা চাওয়া উচিত। সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী বলেন রাউজানবাসী গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে আজ থেকে অবাঞ্চিত ঘোষণা করেছে। তাকে এমপি ও রাউজানের মানুষের কাছে ক্ষমা চাইতে হবে। পরে এক বিক্ষোভ মিছিল রাঙ্গামাটি সড়ক প্রদক্ষিণ করে। এসময় গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর কুসপুত্তিলকা দাহ করা হয়।



মন্তব্য চালু নেই