ফুলবাড়ী (দিনাজপুর) এর কিছু খবর :

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ফিজার ভারত গেলেন

স্ত্রীকে নিয়ে ভারত গেলেন প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।এ সফর ব্যক্তিগত বলে তার ঘনিষ্ট একটি সূত্রে জানাগেছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তিনি ভারতে যান। তার সঙ্গে স্ত্রী রেজিনা রহমানসহ আরও তিন জন সফরসঙ্গী আছেন। বালুরঘাটে অবস্থান শেষে ৫ জানুয়ারি বৃহস্পতিবার তার দেশে ফেরার কথা রয়েছে।

মঙ্গলবার ০৩ ফেব্রুয়ারী সকাল সাড়ে ১০টায় মন্ত্রী ফুলবাড়ী থেকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট গেটে আসেন। এ সময় তাকে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজাহারুল ইসলাম, হিলি শুল্কস্টেশনের সহকারী কমিশনার মহিববুর রহমান ভুইয়া, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাজাহারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন মুন্সি এবং সম্পাদক আব্দুর রহমান লিটন ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সময় আওয়ামী লীগের সহযোগী অঙ্গ সংগঠনগুলোর পক্ষ থেকেও মন্ত্রীকে শুভেচ্ছা জানানো হয়।
তিনি বাংলাহিলি ডাকবাংলোতে কিছু সময় কাটান এবং সেখানে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলোর নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।পরে হিলি ইমিগ্রেশন ও হিলি কাস্টমসে পাসপোর্টের আনুষ্ঠানিকতা শেষে সকাল সাড়ে ১১টায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে যান।

এ সময় সেখানে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট কর্মকর্তা (ওসি) রফিকুজ্জামান, হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি,তদন্ত) হারুন উর রশীদ, উপজেলা আওয়ামী লীগসহ তাদের সহযোগী অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

 

দরিদ্র সমাজকে পিছনে ফেলে দেশের উন্নয়ন সম্ভব নয় –ফুলবাড়ীতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এডঃ মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, বর্তমান সরকার দরিদ্র মানুষদের উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। ক্ষুদ্র ঋণ ও অনুদানের মাধ্যমে হতদরিদ্র মানুষদের স্বাবলম্বী করতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। জনসংখ্যার সিংহভাগ Phulbarite Fizar-03.02.2015দরিদ্র মানুষ আর এই দরিদ্র সমাজকে পিছনে ফেলে দেশ ও জাতির উন্নয়ন সম্ভব নয়। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়তে দরিদ্র মানুষদের সম্পৃক্ততাকে অগ্রাধিকার দিয়েছে। সরকার ক্ষুধা মুক্ত ও দারিদ্র মুক্ত দেশ গড়তে অঙ্গিকারাবদ্ধ। দুঃস্থ ও অসহায় মানুষের উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি স্বেচ্ছাসেবক প্রতিষ্ঠান ছাড়াও দেশের বিত্তবান মানুষরা যদি এগিয়ে আসতে হবে।
মঙ্গলবার ০৩ ফেব্রুয়ারী দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা ডাকবাংলো প্রাঙ্গণে মুসলিম এইড ইউকে বাংলাদেশ এর সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা প্রত্যাশার উদ্যোগে ৮ শতাধীক দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রী এডঃ মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার এমপি এসব কথা বলেন। প্রত্যাশার নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন এর সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, এ এস পি ফুলবাড়ি সার্কেল আবু তারেক, ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হায়দার আলী, সাধারণ সম্পাদক মোঃ মুশফিকুর রহমান বাবুল সহ বিভিন্ন ইউনিয়নের চেয়াম্যানবৃন্দ।

 

আজ ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতির পিতা শ্যামলাল গুপ্তর ৭ম মৃত্যুবার্ষিকী
দিনাজপুরের ফুলবাড়ী প্রেসক্লাবের সভাপতি, ইত্তেফাক সংবাদদাতা ও সাপ্তাহিক দেশ মা সম্পাদক প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু’র পিতা এবং দৈনিক আমার দেশ প্রতিনিধি প্রভাষিকা রীতা গুপ্তা’র শ্বশুর স্বর্গীয় শ্যামলাল গুপ্ত’র আজ বুধবার ৭ম মৃত্যুবার্ষিকী।
স্বর্গীয় শ্যামলাল গুপ্ত’র আত্মার শান্তি কামনায় তার পৌর শহরের চকচকাস্থ নিজ বাড়িতে দিনব্যাপী শ্রী শ্রী ভগবত গীতা পাঠ ও হরি কীর্তনসহ ভোজের আয়োজন করা হয়েছে।



মন্তব্য চালু নেই