প্রধানমন্ত্রীকে ফেসবুকে কটূক্তি : কলেজছাত্র গ্রেফতার

প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রংপুরের আওয়ামী লীগ নেতাদের হুমকী প্রদান করে ফেসবুকে কটূক্তি করায় আরিফ ফয়সাল জোনায়েদ চৌধুরী (১৯) নামে এক কলেজছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার রাতে রংপুরের মাহিগঞ্জ ২৯ নম্বর ওয়ার্ডের শেঠিয়ার মোড় মহল্লার বাড়ি হতে পুলিশ তাকে গ্রেফতার করে।

এঘটনায় তথ্য প্রযুক্তি আইনে রংপুর কোতয়ালি থানায় মামলা হয়েছে। মামলার বাদী হয়েছেন রংপুর মহানগর আওয়ামী লীগের ২৯ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান।

গ্রেফতারকৃত আরিফ ফয়সাল জোনায়েদ চৌধুরী ওই এলাকার আকরাম হোসেন চৌধুরীর ছেলে এবং মাহিগঞ্জ কলেজের অনার্সের ছাত্র বলে জানা গেছে।

পুলিশ জানায়, ফয়সালের বিরুদ্ধে জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। সে রাজধানী ঢাকার গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনার পর গত ৩ জুলাই সন্ধ্যায় তার ব্যবহৃত ফেসবুক আইডিতে বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার রাজনৈতিক দল সম্পর্কে এবং রংপুরের আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে কটূক্তিমূলক কথা ও হুমকী দিয়ে দিয়ে স্ট্যাটাস দেয়।

ফেসবুকের আইডিতে সে এক জায়গায় লিখেছে আমি (আরিফ ফয়সাল জোনায়েদ চৌধুরী) যদি জঙ্গি হতাম তাহলে সর্বপ্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জিম্মি করতাম।

রংপুর কোতয়ালি থানা পুলিশের ওসি এবিএম জাহিদুল ইসলাম ঘটনার কথা নিশ্চিত করে জানায়, গ্রেফতাকৃত ব্যক্তির বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা হয়েছে। সোমবার আদালতের মাধ্যমে তাকে রংপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।



মন্তব্য চালু নেই