প্রচারে পিছিয়ে নেই ছোটদলের প্রার্থীরাও

বাংলা নববর্ষের পয়লা বৈশাখে বড় দলগুলোর মেয়র প্রার্থীদের পাশাপাশি ছোট-ছোট দলের মেয়রপ্রার্থীরাও গণসংযোগে পিছিয়ে ছিলেন না।

শুভ নববর্ষের প্রথম দিন মঙ্গলবার ভোরে মাঠে নেমে পড়েন মেয়র প্রার্থীরা। ছুটে যান রমনা বটমূলসহ পয়লা বৈশাখের অনুষ্ঠানগুলোতে। নগরীর অলি-গলিতে বৈশাখী সাজে সজ্জিত সর্বস্তরের বাঙালির সঙ্গে আনন্দ-উৎসবে একাত্ম হয়ে যান তারা। হাত উচিঁয়ে, কখনো হাত নেড়ে, কখনো আলিঙ্গন করে, দোয়া-আশির্বাদের ভঙ্গিতে দিনভর নগরবাসীর ভোট চেয়েছেন প্রার্থীরা।

উত্তরের মেয়র প্রার্থী গণসংহতি আন্দোলনের সাবেক প্রধান সমন্বয়কারি জোনায়েদ সাকি পয়লা বৈশাখের প্রথম প্রহরে ভোর সাড়ে ৬টায় ছুটে আসেন রমনা বটমূলে। প্রায় ৪০ মিনিট তিনি সেখানে অবস্থান করে সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানান। এসময় তিনি সবার কাছে ভোটে জয়ী হওয়ার জন্য দোয়া কামনা করেন।

তার সঙ্গে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির শিক্ষক আহমেদ কামাল। এরপর সাকি সেখান থেকে ছুটে যান নির্বাচনী এলাকার মিরপুর শেওড়া পাড়ায় বৈশাখের অনুষ্ঠানে। শুদ্ধ শিশির ক্লাবের আয়োজিত অনুষ্ঠানে সবার সঙ্গে পান্তা ইলিশে অংশ নেন।

দুপুর ১২টার দিকে চন্দ্রিমা উদ্যানে তিনি নিজেই পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করেন। নগরীকে পরিচ্ছন্ন রাখতে নগরবাসীর সচেতনতার জন্যই তার এ উদ্যোগ। সেখানে নির্বাচনী গণসংযোগকালে অপর প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থী নাদের চৌধুরীর সঙ্গে তার দেখা মিলে। একে অপরের কাছে ভোটও চেয়েছেন।

এরপর সন্ধ্যা ৬টা পর্যন্ত মিরপুর কালশী এলাকায় গণসংযোগ করেন সাকি। তার সঙ্গে ছিলেন গণসংহতি আন্দোলনের অন্যতম সমন্বয়কারি আবুল হাসান রুবেল, স্থানীয় নেতা মাহবুব ইরান, সৈকত মল্লিক প্রমুখ।

এভাবে জোনায়েদ সাকির মতো ব্যাপক গণসংযোগ চালিয়েছেন উত্তরে জাতীয় পার্টির সমর্থিত মেয়র প্রার্থী বাহাউদ্দিন আহমেদ বাবুল ও দক্ষিণের সাইফুদ্দিন আহমেদ মিলন।

বাবুল দিনভর উত্তরা জসিমউদ্দিন অ্যাভিনিউ, বাদশার টেক, উত্তরা ১০নং সেক্টর এলাকায় সকল শ্রেণী-পেশার মানুষের সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন। চরকা প্রতীকে নগরবাসীকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

এসময় তার সঙ্গে জাতীয় পার্টির মহানগর উত্তর নেতা আশেকুল আমিন, আক্তারুজ্জামান মাসুম, নুরুল ইসলাম মিন্টু, খন্দকার মনির, খন্দকার সোহেলসহ স্থানীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অন্যদিকে দক্ষিণের মেয়র প্রার্থী হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন ভোর থেকেই পুরান ঢাকার নাজিমউদ্দিন রোড, হোসনী দালান, বখশী বাজার, শেখ সাহেব বাজার, আজিমপুর এলাকায় সকল শ্রেণি-পেশার মানুষের সঙ্গে নববর্ষের শুভেচ্ছা জানান।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন হাজী মো. মাসুম চৌধুরী, মো. ওয়াহিদউল্ল্যাহ, মো: সাদেক, মো: হানিফ, মো: নাসিরসহ ঢাকা মহানগর দক্ষিনের বিভিন্ন থানা- ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

এভাবে উত্তরের মেয়র প্রার্থী মাহী বি. চৌধুরী, সিপিবির আব্দুল্লাহ আল কাফী রতন, জাসদের নাদের চৌধুরী, দক্ষিণের ইসলামী ফ্রন্টের মেয়রপ্রার্থী মাওলানা মাসুদ হোসাইন কাদেরি, সাংবাদিক আয়াতুল্লাহ আকতার, সাংবাদিক দিলিপ ভদ্রসহ অন্যান্য প্রার্থী নববর্ষের শুভেচ্ছা জানিয়ে দিনভর গণসংযোগ করেন।



মন্তব্য চালু নেই