মঙ্গলবার হরতাল

পুলিশের সঙ্গে সংঘর্ষে বিএনপিকর্মী নিহত

রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বরে পুলিশ ও আওয়ামী লীগের সঙ্গে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের সংঘর্ষ চলাকালে বিএনপিকর্মী নিহত হয়েছে। এসময় অন্তত ১০ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে কমপক্ষে ৫০ জন।

সোমবার বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত বানেশ্বর ট্রাফিক মোড়ে থেমে থেমে চলা সংঘর্ষে নিহতের এ ঘটনা ঘটে।

নিহতের নাম মজির উদ্দিন (৪৫)। তিনি চারঘাট উপজেলার মাড়িয়া গ্রামের স্কুলপাড়া খয়মুদ্দিনের ছেলে। জেলা বিএনপির দপ্তর সম্পাদক গোলাম মোস্তফা মামুন দাবি করেছেন, মজিদ চারঘাটের সলুয়া ইউনিয়ন বিএনপির সদস্য।

মোস্তফা মামুন আরো জানান, দলীয় কর্মী নিহতের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতালের ডাক দেয়া হয়েছে।

পুঠিয়া থানার পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান হাফিজ জানান, বিকেলে বানেশ্বর ট্রাফিক মোড়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা সমাবেশ করছিল। এসময় বিএনপি নেতাকর্মীরা বানেশ্বর বাজার থেকে কালো পতাকা মিছিল বের করে ট্রাফিক মোড়ের দিকে যাওয়ার সময় পুলিশ বাধা দেয়। এসময় তারা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ রাবার বুলেট, টিয়ারসেল নিক্ষেপ করে।

হাফিজ আরো বলেন, গুলিতে নিহত মজির উদ্দিন ওরফে মজেল একজন ব্যবসায়ী। তার বানেশ্বর বাজারে দোকান রয়েছে। সংঘর্ষের সময় দোকান বন্ধ করে দ্রুত পালানোর সময় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থালেই মারা যান তিনি। তবে কাদের গুলিতে নিহত হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। সংঘর্ষ চলাকালে ইটের আঘাতে ৫ পুলিশ সদস্য আহত হয়েছে। তাদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানান হাফিজ।

আহতদের মধ্যে পুঠিয়ার বানেশ্বর এলাকার বালিঘাটা এলাকার আকরব আলীর ছেলে তুহিন (২২) ও চারঘাটের বামনদীঘি গ্রামের আজাদ আলীর ছেলে মোমিনকে (২৫) আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের দুই জনেরই পেটে গুলি লেগেছে বলে জানা গেছে। বর্তমান তাদের দুই জনকে হাসপাতালের ৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। নিহত মজির উদ্দিনের লাশ রামেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়ার বিষয়টি নিশ্চিত করে রাজশাহী জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট নাদিম মোস্তাফা জানান, সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে পুঠিয়ার বানেশ্বর বাজারে পুলিশের গুলিতে বিএনপির কর্মী মজির উদ্দিন নিহত হয়। এরই প্রতিবাদে এ হরতালের আহ্বান করা হয়েছে।



মন্তব্য চালু নেই