পিসিবির ‘কঠোর’ সমালোচনায় কামরান

ছোট ভাই উমর আকমলকে আসন্ন বাংলাদেশ সফরের দল থেকে বাদ দেয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ড’র (পিসিবি) সমালোচনা করে হয়তো নিজের জাতীয় দলে ফেরার পথটাই দীর্ঘায়িত করে দিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমল। উমরকে দল থেকে বাদ দেয়ায় পিসিবি’র টিম ম্যানেজমেন্টকে কাঠগড়ায় দাঁড় করান তিনি।

আচরণগত সমস্যার কারণে পাকিস্তানের অধিনায়ক মিসবাহ উল হক ও কোচ ওয়াকার ইউনিস উমর আকমল ও আহমেদ শেহজাদকে কিছুদিনের জন্য জাতীয় দলের বাইরে রাখার পরামর্শ দেন। সেই অনুযায়ী আসন্ন বাংলাদেশ সফরের তিন ফরম্যাটের দল থেকেই বাদ দেয় পিসিবি। শেহজাদ শুধু টি-২০’র দলে জায়গা পান।

পাকিস্তানের ‘দ্য ডন’কে দেয়া এক সাক্ষাৎকারে উমর আকমল জানান, ‘অক্রিকেটীয়’ কারণে তার ছোট ভাই উমর আকমলের ক্রিকেট ক্যারিয়ার ‘ধ্বংস’ হতে যাচ্ছে।

তিনি বলেন, ‘উমর সব সময় নিজের ব্যক্তিগত স্বাচ্ছন্দ্যের চেয়ে দলকে বেশি প্রাধান্য দেয়। তবে সে যদি শৃঙ্খলা-বহির্ভূত কিছু করে থাকে তবে কোচ ও টিম ম্যানেজম্যান্টের উচিত ছিল তরুণ খেলোয়াড়দের দিকনির্দেশনা দেয়া এবং তাদের এটা বোঝানো যে তারা যা করছে সেটি ভুল।’

দল থেকে বাদ দেয়ায় সমস্যার সমাধান নয় বলে জানান কামরান আকমল। এসময় তিনি টিম ম্যানেজম্যান্টকে খোঁচা দিতেও ছাড়েননি।

কামরান আকমল বলেন, ‘(যাদের আচরণগত সমস্যা রয়েছে) তাদেরকে বাদ দেয়াটা কোনো ‘স্মার্ট’ উপায় নয়, আর এটি টিম ম্যানেজমেন্টের কোনো সফলতাও নয়। ভালো টিম ম্যানেজম্যান্ট যেকোনো খেলোয়াড়কে ভালো করে পরিচালনা করতে পারে।’

শোয়েব মালিক ও কামরান আকমলের মতো যেসব সিনিয়র খেলোয়াড় বেশ সময় ধরে জাতীয় দলের বাইরে রয়েছেন তাদেরকে দলে ফেরানোর চেষ্টা চালাচ্ছে পিসিবি। তবে টিম ম্যানেজম্যান্টকে নিয়ে এমন মন্তব্যের পর উমর আকমলের জাতীয় দলে ফেরাটা ‘কষ্টসাধ্য’ হতে পারে।



মন্তব্য চালু নেই