পাবনায় বোমা বিস্ফোরণে আহত ২ : গান পাউডারসহ আটক ৩

পাবনা সদর উপজেলাধীন আতাইকুলা থানার ধর্মগ্রামে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে দুই যুবক আহত হয়েছে। এদের মধ্যে মঙ্গল প্রামানিক নামের একজনের ডান হাতের কবজি উড়ে গেছে। শুক্রবার দুপুর একটার দিকে এ ঘটনা ঘটে।

আহত দু’জন হলো-ধর্মগ্রামের মালেক প্রামানিকের ছেলে মঙ্গল প্রামানিক (৩৮) ও একই গ্রামের সাইদুল ইসলামের ছেলে রশিদুল ইসলাম (২২)। গুরুতর আহত মঙ্গল প্রামানিককে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত অপরজন রশিদুল পালিয়ে অন্যত্র চিকিৎসা নেওয়ার সময় তাকে আটক করে হাসপাতালে ভর্তি করে পুলিশ। এছাড়া ঘটনার পর অভিযান চালিয়ে বোমা বানানোর গান পাউডার সহ আরও তিনজনকে পুলিশ আটক করেছে।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, ধর্মগ্রামের জনৈক রুবেল হোসেনের মাছের খামারের একটি ঘরে বসে বোমা বানাচ্ছিলেন মঙ্গল ও রশিদুলসহ আরও কয়েকজন। হঠাৎ বোমাটি বিস্ফোরিত হলে মঙ্গল প্রামানিকের ডান হাতের কবজি এবং বাম হাতের চারটি আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে যায়। পরে স্থানীয়রা মঙ্গলকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভতির্ করে। অন্যরা পালিয়ে যায়।

আতাইকুলা থানার উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলসহ আশপাশে অভিযান চালায়। অভিযানে পায়ে আঘাতপ্রাপ্ত রশিদুল নামের একজনকে আটক করে হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া বেশকিছু পরিমাণ বোমা বানানোর গান পাউডার সহ আরও তিনজনকে আটক করা হয়। তাৎক্ষনিকভাবে অন্যদের নাম জানাতে পারেননি তিনি।

পাবনা জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. জিয়াউল কাজিম খান জানান, আহত মঙ্গলের ডান হাতের কবজি ও বাম হাতের চারটি আঙ্গুল বিচ্ছিন্ন হওয়ায় তার অবস্থা আশঙ্কাজনক। তাকে রাজশাহীতে স্থানান্তরের প্রক্রিয়া চলছে।

পাবনার পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আহত মঙ্গল পুলিশী পাহাড়ায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তিনি আরও জানান, আহত মঙ্গল ও রশিদুল দু’জনেই চরমপন্থি দলের সদস্য। নাশকতার উদ্দেশ্যে তারা বোমা বানাচ্ছিল বলে বলে আমরা প্রাথমিক তথ্যে জানতে পেরেছি।



মন্তব্য চালু নেই