পাকিস্তানের ক্রিকেটারের উপর বর্বোরোচিত হামলা

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলে ঢাকাকে বিদায় জানিয়ে বিমানের পথ ধরে পাকিস্তানের ক্রিকেটাররা। টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে বড় জয় পায় পাকিস্তান। কিন্তু এ জয় পাকিস্তানের ক্রিকেটারদের রক্ষা করতে পারল না।

আইসিসি র‌্যাঙ্কিংয়ে পাকিস্তানের পতন হয়েছে। অন্যদিকে বাংলাদেশের কাছে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে হোয়াইট ওয়াশ হওয়াটাকে কিছুতেই মেনে নিতে পারেনি পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা। পাকিস্তান ক্রিকেট দলের সদস্যদের উপর বর্বোরোচিত হামলা হয়েছে। পিসিবি কর্মকর্তা ফাহিম মুনতাসির সুমিত এ বিষয়টি জানান। করাচি বিমানবন্দরের বাইরে মিসবাহ বাহিনীর ওপর হামলা করা হয়েছে।

পাকিস্তানের জিও টিভি জানায়, আইনশৃঙ্খলা বাহিনীকে সামাল দিতে হয় হামলাকারীদের। এর পরেও দূর থেকে পাকিস্তানের খেলোয়াড়দের লক্ষ্য করে জুতা নিক্ষেপ করতে থাকে পাকিস্তানের ক্ষুব্ধ ক্রিকেট ভক্তরা।

পাকিস্তানের ক্রিকেটাররা কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে বিমানবন্ধর ছেড়ে যান। এছাড়া পাক ক্রিকেটারদের বাসায় হামলা এড়াতে সতর্ক দৃষ্টি রাখছে পাকিস্তানের প্রশাসন। জিম্বাবুয়ের সাথে পরবর্তী ক্রিকেট যুদ্ধ পাকিস্তানের। আর জিম্বাবুয়ের আগ্রহে পাকিস্তানের মাটিতে এই ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলে সেটি এখনো চূড়ান্ত হয়নি।

তবে পাকিস্তান-জিম্বাবুয়ের লড়াই হবে এটা নিশ্চিত। পাকিস্তান আবুধাবীকে তাদের হোম ভেন্যু হিসাবে ব্যবহার করে আসছে। জিম্বাবুয়ে মোড় দিলে আবুধাবীতেই হবে এ সিরিজ। অন্যদিকে ভারত-পাকিস্তান সিরিজও পাকিস্তান ও ভারতের মাটিতে না হয়ে অবুধাবীতে হওয়ার সম্ভাবণা রয়েছে।



মন্তব্য চালু নেই