নয়াপল্টনে যান চলাচল বন্ধ করে দিল পুলিশ

কাকরাইলের নাইটিঙ্গেল মোড় হয়ে নয়াপল্টন যাওয়া ও আসার রাস্তা বন্ধ করে দিয়েছে পুলিশ। রাত পৌনে ৮টার দিকে হঠাৎ করেই ব্যারিকেড দিয়ে রাস্তাটি বন্ধ করে দেয়া হয়। ফলে বেশ ভোগান্তিতে পড়েছেন লোকজন।

তবে নিরাপত্তার স্বার্থেই এমনটি করা হয়েছে বলে জানানো হয় পুলিশের পক্ষ থেকে।

পল্টন থানার এসআই মমিন বলেন, ‘ফকিরাপুল হয়ে নয়াপল্টনের প্রবেশ পথে এবং কাকরাইল ফকিরাপুল যাওয়ার রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। আগামীকাল সন্ধ্যা পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। শুধুমাত্র পুলিশের যানবাহন চলাচল করবে।’

এদিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে মসজিদ গলিতে পরপর দু’টি ককটেল বিস্ফোরিত হয়েছে। রোববার রাত ৭টা ৪০ মিনিটে কে বা কারা পর পর দু’টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় কেউ আহত হয়নি। তবে জড়িত সন্দেহে চারজনকে আটক করেছে পুলিশ।

বিএনপি অফিস (ফাইল ফটো)
বিএনপি অফিস (ফাইল ফটো)

এরপরই রাস্তায় ব্যারিকেড দিয়ে বিজয়নগর-ফকিরাপুল রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয় পুলিশ।

পল্টন থানার ওসি মোর্শেদ আলম বলেন, ‘এ বিষয়ে আমি এখনো কিছু জানি না। একটি কাজে থানার বাইরে আছি, থানায় গিয়ে খোঁজ-খবর নেবো।’

গতকাল শনিবার রাতে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্য়ালয় থেকে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে আটকের পর কার্যালয়ে তালা লাগিয়ে দেয় পুলিশ। এরপর থেকে তালাবদ্ধ কার্যালয়ের সামনে অবস্থান করছে বিপুল সংখ্যক পুলিশ। বিএনপি কার্যালয়ের পাশেই অবস্থান করছে সাজোয়া যান।



মন্তব্য চালু নেই