ইউএনও’র রহস্যজনক নিরবতা

নোয়াখালীর হাতিয়ায় সরকারী গাছ কাটে প্রভাবশালী

উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) রহস্যজনক নিরবতায় হাতিয়ার খাসেরহাট বাজারের ইউনিয়ন ভূমি অফিসের সরকারী জায়গার ৬টি বনজ গাছ স্থানীয় প্রভাবশালী লোকজন কেটে ফেলেছে। পরে গাছগুলো নেওয়ার সময় স্থানীয় জনগণ একত্রিত হয়ে বাধা দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পুলিশ গাছগুলো আটক করে।

গতকাল বিকেলে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার চরকিং ও চরঈশ্বর ইউনিয়ন ভূমি অফিসের সামনের চত্বরে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, উপজেলার চরকিং ও চরইশ্বর ইউনিয়নের খাসেরহাট বাজারের একমাত্র ভূমি অফিসের সরকারী জায়গার ৬টি রেন্ডি কড়ই গাছ স্থানীয় প্রভাবশালী ইউপি সদস্য মো. হাছান ও তার লোকজন কেটে ফেলে।

সরকারী জায়গার গাছ কাটার বিষয়ে স্থানীয়রা ইউনিয়ন ভূমি অফিস কর্মকর্তা মো. আবদুর রহিমের কাছে জানতে চাইলে তিনি জানান এটি সরকারী কাজে ব্যবহারের জন্য কাটা হচ্ছে। পরে তা ইউপি সদস্য হাছানের ব্যবসা প্রতিষ্ঠানে নিয়ে যেতে দেখে বাধা দেয়। গাছ কাটার বিষয়ে এলাকার লোকজন মোবাইল ফোনে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি কাউকে এটি সরকারী কাজে ব্যাবহারের জন্য আবার কাউকে এটি ব্যক্তি মালিকানার গাছ বলে বিষয়টি এড়িয়ে যান বলে অভিযোগ উঠে।

এ ঘটনার পর হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলের পাশ দিয়ে অন্য জায়গায় যাওয়ার সময় লোকজন তাকে বিষয়টি জানালেও তিনি তা এড়িয়ে যান। পরে হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থলে এসে গাছগুলো সরকারী জিম্মায় নিয়ে নেন। বিষয়টি অস্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মো. মঈন উদ্দিন জানান, এ বিষয়ে তিনি কিছুই জানেন না। তবে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গাছগুলো উদ্ধার করেছে বলে তিনি শুনেছেন

। গাছ কাটার বিষয়টি নিশ্চিত করে হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সামাদ জানান, তিনি নিজে ঘটনাস্থলে গিয়ে গাছগুলো উদ্ধার করেছেন। এ বিষয়ে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য চালু নেই