নেপালের পাশে দাঁড়ালেন রোনালদো

মাঠে প্রতিপক্ষের জন্য তিনি রীতিমত আতঙ্ক। কখন হামলে পড়েন রক্ষণের ওপর, ভেঙ্গে তছনছ করে দেন- তার ইয়ত্তা নেই। সেই রোনালদোর বাইরের রূপটাও কম-বেশি কারও অজানা নয়। বিপন্ন মানবতার জন্য তার হৃদয় কাঁদে। ফিলিস্তিনের যুদ্ধ বিধ্বস্ত শিশুদের পাশে তার সহায়তার হাত যে প্রসারিত এটাও অজানা নয় কারও।

এবার রোনালদো সাহায্যের হাত বাড়ালেন ভুমিকম্প বিধ্বস্ত নেপালের দিকে। প্রায় ৭ মিলিয়ন ইউরো (৭০ কোটি টাকা প্রায়) দান করছেন তিনি নেপালের ক্ষতিগ্রস্থদের জন্য। ফ্রান্সের স্পোর্টস ম্যাগাজিন সো ফুট জানিয়েছে এ তথ্য।

‘সেভ দ্য চিল্ড্রেন’ নামের সংস্থাতে এই অর্থ সাহায্য তিনি পাঠিয়েছেন বলে জানা গেছে। যে সংস্থাটি নেপালে ভুমিকম্পে ক্ষতিগ্রস্থদের পুনর্বাসনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

আর্থিক ও মানসিকভাবে নেপালের পাশে দাঁড়াতে সোশাল নেটওয়ার্কিং সাইটে সমর্থকদের প্রতিও আর্জি জানিয়েছেন পর্তুগিজ এই উইঙ্গার। তার আবেদনের প্রেক্ষিতে অন্তত ১০০ মিলিয়ন মানুষ সাড়া দিয়ে নেপালের ক্ষতিগ্রস্থ মানুষদের পাশে দাঁড়িয়েছে।

একটা প্রাকৃতিক দুর্যোগ যেন এশিয়া ও ইউরোপকে এক সুতোয় বেঁধে দিয়েছে। স্প্যানিশ লা লিগায় আলমেরিয়ার মুখোমুখি হওয়ার আগে নেপালের নিহতদের সম্মান জানাতে মাঠে দু’মিনিট নীরবতা পালন করেছিলেন রোনালদো এবং তার সতীর্থরা। এবার আর্থিকভাবেও এগিয়ে এলেন তিনি।

গত বছরই ১০ মাস বয়সী এক শিশুর ব্রেইন অপারেশনের জন্য সাহায্য পাঠিয়েছিলেন রোনালদো। ২০০৪ সালে সুনামিতে ক্ষতিগ্রস্থ ইন্দোনেশিয়ার জন্যও এগিয়ে এসেছিলেন তিনি। যখন তিনি দেখেছেন ইন্দোনেশিয়ার একটি ক্ষতিগ্রস্থ কিশোর তার নাম লেখা পর্তুগালের জার্সি পরে আছে এবং সাহায্যের আবেদন করছে।



মন্তব্য চালু নেই