‘নির্বাচন বর্জন করবে জাতীয় পার্টি’

ঢাকা উত্তর-দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে কারচুপি, পোলিং এজেন্টদের মারধর ও কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগে ‘নির্বাচন বর্জনের প্রস্তুতি নিচ্ছে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি’ সমর্থিত প্রার্থীরা।

জাতীয় পার্টি (জাপা) সমর্থিত মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা মঙ্গলবার দুপুরে ‘নির্বাচন বর্জনে’র ঘোষণা দিবেন।

সকাল ১০টার দিকে জাপার দফতর সম্পাদক সুলতান মাহমুদ বলেন, আমরা নির্বাচন বর্জন করব। পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মেয়র ও কাউন্সিলর সকল প্রার্থীকে কাকরাইলে আমাদের কার্যালয়ে ডেকে পাঠিয়েছেন। দুপুরে সেখানেই আনুষ্ঠানিকভাবে নির্বাচন বর্জনের ঘোষণা দেবেন।

জাতীয় পার্টির অভিযোগ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১২ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী শেখ নেয়ামত উল্লাহ, ৫১ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী কাওছার আহমেদের সকল এজেন্টদের সকাল ৮ টার মধ্যে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে।

দক্ষিণের মেয়র প্রার্থী হাজী সাইফুদ্দিন আহমেদের পোলিং এজেন্টদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয় নাই।

জাতীয় পার্টির ঢাকা মহানগর দক্ষিণের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব জহিরুল ইসলাম রুবেল বলেন,‘ দক্ষিণের ১০ নং ওয়ার্ড, ১১ নং ওয়ার্ড, ১২ নং ওয়ার্ড ও ৫১ নং ওয়ার্ডে আমাদের কোন পোলিং এজেন্টদের প্রবেশ করতে দেওয়া হয় নাই।’

তিনি বলেন, ‘আমরা নিজেরা কথা বলতেছি। যেকোনো সময় আমরা নির্বাচন বজর্ন করবো।’

এদিকে দক্ষিণের ২৬ নং ওয়ার্ডের আজিমপুর গার্লস স্কুল এন্ড কলেজেও জাপা সমর্থিত কাউন্সিলর প্রার্থী মনঞ্জুরুল ইসলামের কোনো এজেন্ট দেখা যায়নি।

ঢাকা উত্তরে জাতীয় পার্টি সমর্থন নিয়ে মেয়র পদে প্রতিন্দন্দ্বীতা করছিলেন বাহাউদ্দিন আহমেদ বাবুল, দক্ষিণে হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন ও চট্টগ্রাম মহানগরে সোলায়মান শেঠ।

এর আগে সোমবার রাতে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বারিধারার বাসভবন প্রেসিডেন্ট পার্কে নির্বাচন বর্জন সংক্রান্ত জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সরকারে থাকা মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, দক্ষিণ সিটিতে জাপার প্রধান নির্বাচন সমন্বয়কারি ও দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, উত্তর সিটিতে প্রধান নির্বাচন সমন্বয়কারি ও প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী, উত্তরের মেয়র প্রার্থী বাহাউদ্দিন আহমেদ বাবুল (প্রতীক চরকা) ও দক্ষিণের মেয়র প্রার্থী হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন (প্রতীক সোফা)।

বৈঠক সূত্রের দাবি, সিটি নির্বাচনে কোন কারচুপির অভিযোগ উঠলেই সবার আগে নির্বাচন বর্জনের ঘোষণা দিতে চায় জাতীয় পার্টি। এজন্য দলের মহাসচিবকে সকল প্রস্তুতি নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।



মন্তব্য চালু নেই