নিরপেক্ষ নির্বাচন হলে শতভাগ বিজয়ের আশা মাহীর

‘ঈগল’ মার্কায় ভোট চেয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী মাহী বি চৌধুরী বিরামহীন গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। রোববার বেলা সাড়ে ১১টা থেকে বিকেল পর্যন্ত তিনি রাজধানীর মোহাম্মদপুর এলাকায় রয়েছেন।

সেখানে তিনি পথচারী থেকে শুরু করে পেশাজীবী নারী-পুরুষ যখন যাকে দেখছেন হাত বাড়িয়ে সালাম দিচ্ছেন আর বলছেন, কেমন আছেন, ভাই- ‘ঈগল মার্কায় ভোট চাই।’ মা-বোনদের কাছেও একই কায়দায় ভোট চেয়ে গণসংযোগ করছেন মাহী বি চৌধুরী।

রোববার বেলা সাড়ে ১১টায় মোহাম্মদপুরে নেতা-কর্মী সমর্থকদের নিয়ে প্রচারে নামেন তিনি। এলাকার শহীদ পার্ক মাঠে এসে অন্যদিনের মত এখানকার রাস্তা ও ফুটপাতে ঝাড়– দিয়ে পরিষ্কার-পরিচ্ছন্ন করার মধ্য দিয়ে গণসংযোগ শুরু করেন। এলাকার আসাদগেট থেকে মোহাম্মদপুর টাউন হল পর্যন্ত রাস্তায় ঝাড়– দিয়ে পরিষ্কার করেন মাহী ও তার কর্মী সমর্থকরা। এরপর তিনি ‘ঈগল’ মার্কায় ভোট চেয়ে পথচারী নারী-পুরুষ, ভাসমান হকার, দোকানি, স্থানীয় ব্যবসায়ীসহ সবার কাছে নিজের প্রচারপত্র বিলি করেন।

মাহী বি বলেন, আমরা শহর পরিষ্কারের কাজ করছি। এর মূল উদ্দেশ্য হল এটা সিম্বোলিক। আমরা তো এই কয়েক দিনে পুরো শহর পরিষ্কার করতে পারবো না! কিন্তু সিম্বোলিক জিনিসটা হল-পরিচ্ছন্নতা হল আসল জিনিস।

সে পরিচ্ছন্নতা শহরের জন্য প্রয়োজন, সে পরিচ্ছন্নতা রাজনীতির জন্যও প্রয়োজন। রাজনীতি আজ পরিচ্ছন্ন নাই, রাজনৈতিক নেতা-কর্মীদের বক্তব্য আজকে পরিচ্ছন্ন নাই। প্রজন্ম চায় শহর পরিচ্ছন্ন হোক, রাজনীতি পরিচ্ছন্ন হোক। মূলত নগরবাসীর সর্বস্তরের মানুষের মাঝে পরিচ্ছন্ন রাজনীতি, স্বচ্ছ্ব রাজনীতিক, পরিচ্ছন্ন শহর গড়ার সচেতনতা তৈরি আমাদের টার্গেট।

মোহাম্মদপুরের কাদেরাবাদ হাউজিং, মোহাম্মদী হাউজিং সোসাইটি, জাপান গার্ডেন সিটি, আদাবর বাইতুল আমান, শেখ এরটেক, শ্যামলী-বিহারী ক্যাম্প, শিয়া মসজিদসহ আশেপাশের অলি-গলি, দোকান-পাট, ব্যবসা-প্রতিষ্ঠান, বাসা-বাড়িতে গিয়ে এবারের নির্বাচনে নিজেকে সৎ ও যোগ্যপ্রার্থী হিসেবে ‘ঈগল’ মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান মাহী।

এসময় তিনি নগরবাসীর উদ্দেশ্যে বলেন, ‘ঈগল’ মার্কায় ভোট দিয়ে আপনাদের স্বপ্নের শহর গড়ে তুলুন। প্রজন্ম শহর গড়তেই আমি মাঠে নেমেছি। আপনাদের ভোট এক একটি আমানত। আবেগপ্রবণ হয়ে নয়, প্রার্থী দেখে সচেতন হয়ে ভোট দিন। অন্যদেরও এই ভোটের ব্যাপারে সচেতন করুন। তাহলে আমরা ইতিবাচক পরিবর্তন ঘটাতে পারবো।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে শতভাগ বিজয়ের আশা করেন মাহী।

বিকেল ৪টা থেকে মাহী বি চৌধুরী তার নির্বাচনী এলাকার বাড্ডা, বনশ্রী-মহানগর, বনশ্রী আবাসিক এলাকায় গণসংযোগ করবেন বলে জানা গেছে।



মন্তব্য চালু নেই