নারীরা কি কারণে পরপুরুষে প্রতি আসক্ত হয় !

পুরুষরা তাদের নারী বন্ধু কিংবা স্ত্রীদের সাথে ছলনা করে পরনারীতে আসক্ত হয়ে পড়েন এটা পুরনো খবর। নারীরাও কিন্তু এদিক দিয়ে পিছিয়ে নেই। তারাও বিভিন্ন কারণে পুরুষদের সাথে প্রতারণা করে থাকেন। সম্প্রতি এক জরিপে এমনটাই জানা গেছে।

নারীরা যে কারণে পরপুরুষে আসক্ত হয় তা এখানে তুলে ধরা হলো:

নারীরা যখন বুঝতে পারে তাদের স্বামী বা ছেলে বন্ধু গুণের যথাযথ প্রসংশা করছে না অথবা তাকে অবহেলা করছেন তখন তারা পুরুষদের সাথে প্রতারণা করে থাকে।

একজন নারী যখন বুঝতে পারে সে একজন স্ত্রী হিসেবে নয় বরং ঘরের দেখাশুনাকারী কিংবা অর্থ সরবরাহকারী হিসেবেই তাকে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে তখন সে তার সঙ্গীর সাথে প্রতারণা করে।

যেসব নারীর স্বামী বা প্রেমিক তাদের কাছ থেকে দীর্ঘ সময় ধরে দূরে থাকে সেসব নারীরা তদের শূন্যতা পূরণে অন্যের সঙ্গে সম্পর্কে জড়িত হয়ে পড়েন।

নারী যখন মনে করে তার সঙ্গী তাদের মধ্যকার আবেগীয় সম্পর্ক যেমন স্পর্শ, উপহার বিনিময়, যেকোনো ধরনের অর্থপূর্ণ যোগাযোগকে গুরুত্ব দিচ্ছে না তখন সে অন্য কারো সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ে।

সঙ্গীর কাছ থেকে যথাযথ ভালোবাসা পাচ্ছে না অনুভব করলেও নারীরা অন্যত্র সম্পর্ক স্থাপন করে থাকে।

পুরুষ সঙ্গীরা নারীদের যথেষ্ট সময় না দিলে চাহিদা পূরণে তারা অন্যের সাথে রোমান্টিক সম্পর্ক স্থাপনে উৎসাহিত হয়। বিরক্ত কিংবা একাকী বোধ করলেও তারা এটি করতে পারে।

কম বয়সে যৌন নিপীড়নের স্বীকার হয়েছেন এমন নারীদের মধ্যে পুরুষসঙ্গীদের সঙ্গে প্রতারণা করার প্রবণতা বেশি হয়।



মন্তব্য চালু নেই