প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন :

দেশের ৮ম বিভাগ হিসেবে কুষ্টিয়াকেই দেখতে চাই : আবদুল্লাহ জিয়া

কুষ্টিয়া বিভাগ বাস্তবায়ন পরিষদ-কুবিবাপ প্রতিষ্ঠাতা সভাপতি আবদুল্লাহ জিয়া বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সম্ভাবনার ৮ম বিভাগ হিসেবে কুষ্টিয়াকেই চাই। কেননা ইতিহাস ও ভৌগলিক বিচারে কুষ্টিয়াই কেবল বিভাগ ঘোষনা হবার ব্যপারে গুরুত্ব পেতে পারে। ইতিহাস বলে বাংলার অস্থায়ী রাজধানী তৎকালীন বৃহত্তর কুষ্টিয়ার মুজিব নগরে ছিল। কালে কালে কুষ্টিয়া হতে বিভাগ সরিয়ে ঢাকায় স্থানান্তর করলেও কুষ্টিয়া’র ঐতিহ্যকে আর গুরুত্ব দেয়া হয়নি। তাই আমরা কুষ্টিয়াবাসী মনে করি, কুষ্টিয়াকে বিভাগ ঘোষনা না করলে এ অঞ্চলের জনসাধারণকে স্বাধীনতার ৪৩ বছরের অবহেলার ধারাবাহিকতার সাথে সাথে এবারও অবহেলা করা হবে। মাননীয় প্রধানমন্ত্রীর বিভাগ ঘোষনার আগাম খবরটি আমাদের গোচরীভূত হয়েছে। তাই আমরা চাই আপনি আপনার হৃদয়ের মাঝে পরবর্তী বিভাগ ঘোষনার বিষয়ে কুষ্টিয়াকেই সিলেকট করুন ও অবিলম্বে ঘোষনা দিন।

তিনি শনিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন একটি বিভাগ ঘোষনার সম্ভাবনার বক্তব্যটি সংবাদ মাধ্যমে ঘোষনার খবরটি দেখার ও শোনার পর তাৎক্ষনিক বিবৃতিতে এসব কথা বলেন। কুষ্টিয়া বিভাগ হবার দাবীটিকে অগ্রাহ্য করার কোন সুযোগ নেই এমনটি মনে করে কুষ্টিয়া বিভাগ বাস্তবায়ন আন্দোলনের পথিকৃৎ আবদুল্লাহ জিয়া আরো বলেন, আমরা বিগত ৫ বছর যাবৎ ধারাবাহিকভাবে কুষ্টিয়া বিভাগ ঘোষনার জন্য আন্দোলন করে আসছি। আমরা মনে করি, আমাদের অন্দোলনটি মাননীয় প্রধানমন্ত্রী নজরে পড়েছে। তাই তিনি যেন আমাদের হৃদয়ের দাবীকে গুরুত্বের সাথে দেখে পরবর্তিতে বিভাগ ঘোষনার প্রাক্কালে কুষ্টিয়াকেই প্রধান পছন্দ মনে করেন এমনটি আমরা আশা করি। আমরা আরো মনে করি, মীর মোশাররফ, রবি ঠাকুর ও লালনের তীর্থস্থানকে জাতীর জনক ও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অলংক্রিত করবেন এবং তাদের প্রতি আবারো বিন¤্র শ্রদ্ধা জানাতে কুষ্টিয়াকে ৮ম বিভাগ হিসেবে ঘোষনা করবেন।

কুষ্টিয়াকে যেন বিভাগ অবিলম্বে বিভাগ ঘোষনা করা হয় সেজন্য কুষ্টিয়া বিভাগ বাস্তবায়ন পরিষদ-কুবিবাপ আগামী ১২ জানুয়ারী সোমবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচী গ্রহণ করার মধ্য দিয়ে লাগাতার কর্মসূচী চালিয়ে যাবে। এছাড়া আগামী ১১ জানুয়ারী রবিবার সকাল ১১ টা থেকে কুষ্টিয়ায় কুবিবাপ কুষ্টিয়া জেলা শাখার উদ্দ্যোগে র‌্যালী, মানববন্ধন এবং কুষ্টিয়া বিভাগ বাস্তবায়ন মঞ্চ হিসেবে জেলার পাবলিক লাইব্রেরীতে অবস্থান করে আন্দোলন অব্যহত রাখবে।

কুষ্টিয়ার জনমানুষকে এ অতীব গুরুত্বপূর্ন আন্দোলনে দলে দলে শরীক হয়ে দাবী আদায়ে আপোষহীন থাকতে আহবান জানিয়েছেন এই নেতা।



মন্তব্য চালু নেই