দেখুন ফটো সাংবাদিকদের তোলা বিশ্বের সেরা ছবিগুলো

সম্প্রতি ঘোষিত হলো ওয়ার্ল্ড প্রেস ফটো প্রতিযোগিতায় বিজয়ীদের নাম। ওয়ার্ল্ড প্রেসের ৫৮তম আসরে ২০১৪ সালের ছবিগুলোর মধ্য থেকে মোট ১৯টি ছবিকে সম্মানসূচক পুরষ্কারে ভূষিত করা হয়েছে। এবারের প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন ডেনমার্কের আলোকচিত্রী ম্যাডস নিসেন। রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ থেকে তোলা এই ছবিটিকে দেয়া হয়েছে এবারের ওয়ার্ল্ড প্রেস ফটো প্রতিযোগিতার প্রথম আসন।

বিশ্বের মোট ১৩১টি দেশর পাঁচ হাজার ৬৯২ জন ফটোজার্নালিস্ট এই প্রতিযোগিতায় অংশগ্রহন করেন এবং মোট ৯৭ হাজার ৯১২টি ছবি জমা পরে। জমাকৃত ছবি থেকে বিশেষজ্ঞ জুরিরা শেষমেষ ১৯টি ছবিকে মনোনয়ন দেন। প্রথম পুরষ্কার বিজয়ীকে দেয়া হবে ১৫০০ ইউরো। পাশাপাশি দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারকারীকে দেয়া হবে সম্মানসূচক স্বীকৃতি এবং গোল্ডেন আইন পুরষ্কার। এছাড়াও বিভিন্ন করপোরেট কোম্পানি থেকে থাকছে বিজয়ীদের জন্য বিভিন্ন পুরষ্কার।

চলতি বছরের ২৪-২৫ এপ্রিল আমর্স্টারডামে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হবে। এছাড়াও নিদেনপক্ষে ৪৫টি শহরে পুরষ্কারপ্রাপ্ত ছবিগুলো প্রদর্শনীর ব্যবস্থা করা হবে একই মাসের ১৮ তারিখ থেকে। বিশ্বের ফটোজার্নালিস্টদের জন্য ওয়ার্ল্ড প্রেস ফটো অ্যাওয়ার্ড একটি সম্মানসূচক স্বীকৃতি, যা তাদের আরও ভালো কাজের অনুপ্রেরণা যোগায়।
1 2 3 4 5 6 7 9 11 12 13 14 banor



মন্তব্য চালু নেই