দিনাজপুরের ফুলবাড়ী মুক্ত দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত

দিনাজপুরের ফুলবাড়ী মুক্ত দিবস যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে আজ বৃহস্পতিবার ৪ ডিসেম্বর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও দিনাজপুর মুক্তিযোদ্ধা সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি, ৭নং সেক্টর মুক্তিযোদ্ধা পরিষদের সভাপতি, সাবেক মন্ত্রী আলহাজ্ব মনসুর আলী এর যৌথ উদ্যোগে হানাদার মুক্ত দিবস উপলক্ষ্যে র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল ১০টায় ফুলবাড়ী বাসষ্ট্যান্ড হতে ফুলবাড়ী মুক্ত দিবস উপলক্ষ্যে এক বর্ণাঢ্য শোভা যাত্রা বের হয়। শোভা যাত্রাটি পৌর শহর প্রদিক্ষণ করে সড়ক ও জনপথ ডাকবাংলোয় এসে শেষ হয়। শোভা যাত্রা শেষে ডাক বাংলো চত্বরে ফুলবাড়ী মুক্ত দিবস উপলক্ষ্যে পূণর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এখানে জাতীয় ও মুক্তিযোদ্ধা পতাকা উত্তোলন করেন, আমন্ত্রিত অতিথিবৃন্দ।
পূণর্মিলনী ও আলোচনা সভায় ৭ নং সেক্টর মুক্তিযোদ্ধা পরিষদ সভাপতি, সাবেক মন্ত্রী আলহাজ্ব মোঃ মনসুর আলী সরকার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দিনাজপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার মোঃ সিদ্দিক গজনবী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাষ্ট্রীয় সম্মানী ভাতা প্রাপ্ত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ৭নং সেক্টর মুক্তিযোদ্ধা পরিষদের মহাসচিব এম.এ গফুর। দিনাজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন কমান্ডার ও ৭নং সেক্টর মুক্তিযোদ্ধা পরিষদের দিনাজপুর জেলা আহবায়ক মোঃ মকশেদ আলী মঙ্গলীয়া, দিনাজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের তথ্য ও গবেষণা সহকারী কমান্ডার দৈনিক উত্তর বাংলার সম্পাদক মোঃ মতিউর রহমান, ফুলবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ হাসিনা পারভিন। এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফুলবাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সাবেক উপজেলা চেয়ারম্যান লিয়াকত আলী, ডেপুটি কমান্ডার এছার উদ্দিন, সহকারী কমান্ডার মজিবুর রহমান, সহকারী কমান্ডার রঞ্জিত কুমার চক্রবর্তী প্রমুখ।
আলোচনা সভায় অত্র এলাকার যুদ্ধকালীন মুক্তিযোদ্ধাগণ উপস্থিত থেকে বিভিন্ন স্মৃতিচারণ করেন এবং একে অপরের কুশলাদী বিনিময়ের মাধ্যমে আনন্দঘন মুহুর্তের আবেগে আপোলিত হয়ে পড়েন। আলোচনা সভায় মুক্তিযোদ্ধা ছাড়াও ফুলবাড়ী উপজেলার বিভিন্ন পেশাজীবী ও সুধিজন উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই