তাড়াশে ভুমিদস্যু কর্তৃক ঘর ভেঙ্গে জায়গা দখল॥ অত:পর হুমকি

তাড়াশে ভুমিদস্যু কর্তৃক দোকান ঘর ভেঙ্গে জায়গা দখল করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ভোর রাতে উপজেলার খালকুলা চৌরাস্তা বাজার এলাকায়।

এ ব্যাপারে তাড়াশ থানায় এক একটি লিখিত অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল হতে দুই জনকে আটক করলেও পরবর্তীতে রহস্যজনক কারণে তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানা গেছে। তবে স্থানীয় মহলে অভিযোগ উঠেছে যে, মোটা অংকের ঘুষ বাণিজ্যের মাধ্যমে তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে।

লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার নওগাঁ ইউনিয়নের খালকুলা গ্রামের মৃত ওমর হাজীর দুই ছেলে আব্দুর রাজ্জাক ও আবু হাসেম পৈত্রিক সুত্রে ৩৯ শতক জমির মালিক হয়। একই গ্রামের ভূমিদস্যূ আফসার আলী ও তার সহযোগীরা ইতিপুর্বে ৩৬ শতক জমি জালদলিল মুলে দখলে নেয়। বিষয়টি আদালতে বিচারাধীন রয়েছে।

অবশিষ্ট ৩ শতক জায়গার উপর দুই ভাই আব্দুর রাজ্জাক ও আবু হাসেম একটি দোকান ঘর নির্মাণ করে ব্যবসা চালিয়ে আসছিল। এরই এক পর্যায়ে মঙ্গলবার ভোর রাতে আফসার তার দলবল নিয়ে হামলা চালিয়ে ওই দোকন ঘর ভেঙে গুড়িয়ে দিয়ে দোকানের জায়গাটি তাদের দখলে নেয়।

তাৎক্ষনাৎ তাড়াশ থানা পুলিশকে অবগত করা হলে এএসআই হাফিজ-২ ঘটনাস্থলে পৌছে সেখান থেকে ঘটনার সাথে জড়িত থাকার দায়ে আফসার আলীর দুই পুত্র নুর আমিন ও আব্দুস সাত্তারকে আটক করে থানায় নিয়ে যায়। কিন্তু, রহস্যজনক কারণে পরবর্তীতে তাদেরকে ছেড়ে দেয়া হয়। ফলে এলাকায় জনমনে চরম অসন্তোষ বিরাজ করছে।

এ প্রসঙ্গে এএসআই হাফিজের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন- লিখিত অভিযোগ না থাকায় এবং সংশ্লিষ্ট এমপি পুত্রের সুপারিশ থাকায় তাদেরকে ঘটনাটি আপোষ মিমাংসার শর্তে ছেড়ে দেয়া হয়েছে।

এদিকে আসামীরা মুক্তি পাওয়ার পর থেকে জমির মালিক আব্দুর রাজ্জাক ও তার পরিবারের লোকজনকে নানা ভাবে হুমকি প্রদাণ করছে। ফলে তারা জীবনের নিরাপত্তাহীনতায় ভূগছে বলে জানিয়েছেন।



মন্তব্য চালু নেই