তামিমের ৫ রানের আক্ষেপ

ইস!!! আর ৫টি রান করতে পারলেন না তামিম ইকবাল। মাত্র ৫ রানের জন্য বঞ্চিত হলেন ক্যারিয়ারের ৫ম সেঞ্চুরি থেকে। তবে আক্ষেপ শুধু এ জন নয়। তামিমের আক্ষেপটা হচ্ছে, আর ৫ রান হলেই ইতিহাস গড়ে ফেলতে পারতেন তিনি।

বিশ্বকাপে এখনও পর্যন্ত বাংলাদেশের কোন ব্যাটসম্যানের সেঞ্চুরি নেই। অস্ট্রেলিয়া যাওয়ার আগেই তামিম বলে গিয়েছিলেন, এবার প্রথম সেঞ্চুরিটা উপহার দিতে চান তিনি। প্রথম তিন ম্যাচের মধ্যে দুটিতে পুরোপুরি ব্যার্থতার পরিচয় দিয়েছিলেন। একটি তো বৃষ্টিতেই ভেসে গিয়েছিল।

অবশেষে চতুর্থ ম্যাচে এসে রানে ফিরতে পারলেন। শুধু রানেই ফেরা নয়, বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের ইনিংসটাও খেলে ফেললেন বাংলাদেশ দলের ওপেনার। তবে আর ৫টি রান করতে পারলেই হয়ে যেতেন বাংলাদেশের পক্ষে বিশ্বকাপে প্রথম সেঞ্চুরিয়ান।

কিন্তু পারেননি ৩২তম ওভারে জস ডেভির তৃতীয় বলে এলবিডব্লিউতে আউট হয়ে। তামিম অবশ্য রিভিউ নিয়েছিলেন। কিন্তু আম্পায়ারের সিদ্ধান্তই বহাল রাখেন রিভিউ আম্পায়ার।

বিশ্বকাপে এর আগে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস ছিল মোহাম্মদ আশরাফুলের, ৮৭। ২০০৭ বিশ্বকাপের সুপার সিক্সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮৭ রানের ওই ইনিংস খেলে বাংলাদেশকে জয় উপহার দিয়েছিলেন আশরাফুল।



মন্তব্য চালু নেই