শিক্ষককে লাঞ্ছিতের প্রতিবাদ

ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ জাবি শিক্ষার্থীদের

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সহকারী অধ্যাপক রাকিব আহমেদকে লাঞ্ছিত করার প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করা হয়েছে।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে ঢাকার উত্তরার হাউজ বিল্ডিংয়ের পাশে পুলিশ সার্জেন্টের হাতে শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন অধ্যাপক রাকিব আহমেদ।

রোববার দুপুর ১টা থেকে মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে তারা বিক্ষোভ প্রদশন করছে। এ সময় মহাসড়কের উভয়পাশে ১শ গাড়ি আটকা পড়ে। শুরু হয় যানজট।

শিক্ষার্থীরা জানান, শনিবার রাত সাড়ে ১০টার দিকে ঢাকার উত্তরার হাউজ বিল্ডিংয়ের পাশে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সহকারী অধ্যাপক রাকিব আহমেদ পুলিশ সার্জেন্টের হাতে শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন।

এ ঘটনায় ক্যাম্পাসের শিক্ষক- শিক্ষার্থীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। রোববার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ডেইরি গেট সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে মানববন্ধন করে তারা।

রাকিব আহমেদ এ বিষয়ে বলেন, ‘বারবার অনুরোধ করা হলেও তারা আমার সঙ্গে এমন আচরণ করবে সেটা ভাবতেও পারিনি। এ ঘটনার নিন্দা জানানোর ভাষাও আমার জানা নেই। এ বিষয়ে উত্তরা পূর্ব থানায় একটি সাধারণ ডায়েরি করেছি। আমি আইনের প্রতি বরাবরই শ্রদ্ধাশীল। আইন কী ব্যবস্থা নেবে সেটাই দেখার বিষয়।’

শনিবার রাতে সিলেটে হযরত শাহজালালের (রা:) মাজার জিয়ারতের উদ্দেশে রাকিব আহমেদ বাবা-মাকে নিয়ে ভাড়া করা মাইক্রোবাসযোগে বিমানবন্দরে রেলস্টেশন যাচ্ছিলেন। উত্তরার হাউজ বিল্ডিংয়ের কাছে পৌঁছালে সেখানকার দায়িত্বরত পুলিশ সার্জেন্ট ইমরান লাইসেন্স পরীক্ষার জন্য মাইক্রোবাসটি আটক করে। পরে কাগজপত্র ঠিক নেই বলে গাড়ি জব্দ করা হয়।



মন্তব্য চালু নেই