ঢাকায় অপহৃত শিশু দিনাজপুরের বিরামপুর থেকে উদ্ধার

ঢাকায় অপহৃত শিশু মোঃ শহীদুল ইসলাম (৬) দিনাজপুরের বিরামপুর থেকে উদ্ধার করেছে স্থানীয়রা।

শিশু শহীদুল ইসলাম ঢাকা কড়াইল এলাকার ইকবাল কাদেরে পুত্র। গত ৯ মে শনিবার শিশুটি অপহরণ হয় এবং ঐ দিন দিবাগত রাতে শিশুটির পিতা ইকবাল কাদের বাদী হয়ে ঢাকার বনানী থানায় একটি মামলা দায়ের করে।

বুধবার (১৩ মে) রাত সাড়ে ৮টায় উপজেলার জোতবাণী ইউনিয়নের কেটরা হাট এলাকার মৃত মোসলেম উদ্দিনের পুত্র শফিকুল ইসলামের বাড়ী থেকে স্থানীয় ইউনিয়ন পরিষদের লোকজন উদ্ধার করে ।

জোতবাণী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজাহান আলী মন্ডল জানান, রাত ৮টায় মেজর মাহমুদের নেতৃত্বে র‌্যাব-১৩ একটি দল এসে শিশুটিকে উদ্ধারে অভিযান চালায়। তারা চেষ্টা চালিয়ে শিশুটিকে উদ্ধার করতে না পেরে স্থানীয় ইউনিয়ন পরিষদকে বিষয়টি অবহিত করে কিছু তথ্য প্রদান করে উদ্ধারে দায়িত্ব দেন। সেই তথ্য অনুযায়ী তাৎক্ষণিক ভাবে শিশুটিকে উদ্ধারে তৎপরতা চালাই। পরে স্থানীয় লোকজনের দেয়া সুত্র ধরে জোতবাণী ইউনিয়নের কেটরা হাট এলাকার মৃত মোসলেম উদ্দিনের পুত্র শফিকুল ইসলামের বাড়ী থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। উদ্ধারের সময় বাড়ী থেকে সকলে পালিয়ে যায়। বিষয়টি র‌্যাবকে অবহিত করা হয়েছে।

শিশু মোঃ শহীদুল ইসলাম জানান, তাকে নতুন জামা কাপড় কিনে দেওয়ার কথা বলে এখানে নিয়ে এসেছে। তার সে অপহরকারীর নাম বলতে পারেনি।
র‌্যাব-১৩ অধিনায়ক মেজর মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অপহরণকারী তাদের পুর্ব পরিচিত। সে অনেক শিশুটির বাসায় ভাড়া থাকত। অপহরণকারী প্রথমে ৫ লক্ষ টাকা দাবি করে। পরে বিষয়টি পরিবারের লোকজন র‌্যাবকে অবহিত করে। র‌্যাব পরিচয় গোপন রেখে অপহরণকারীদের সাথে যোগাযোগ স্থাপন করে। মোবাইল ট্রাকিংয়ের ম্যাধ্যমে তাদের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালাই। যদি অভিযান আমরা চালিয়েছি তবে উদ্ধারের সমস্ত কৃতিত্ব স্থানীয় ইউনিয়ন পরিষদের। আমরা তাদের ধন্যবাদ জানাই।



মন্তব্য চালু নেই