ডিএসকে’র ১১৩১ সিসির সুপারবাইক

ভারতের মোটর সাইকেল উৎপাদনকারী প্রতিষ্ঠান ডিএসকে মোটর হুইলস বাজারে নতুন ৫টি সুপার বাইক ছেড়েছে। এসব সুপার বাইক যৌথভাবে তৈরি করেছে ইতালির বিখ্যাত মোটর সাইকেল উৎপাদনকারী প্রতিষ্ঠান বেনেল্লি। গত বৃহস্পতিবার ডিএসকে এবং বেনেল্লি তাদের নতুন পাঁচটি সুপার বাইক ভারতের দর্শকদের সামনে উপস্থাপন করে।

এসব সুপার বাইকের ইঞ্জিনের ক্ষমতা ৩ শ’ সিসি থেকে শুরু করে ১ হাজার ১ শ’ ৩১ সিসি পর্যন্ত। ভারতের বাজারে এসব বাইকের মূল্য ধরা হয়েছে, পৌঁনে তিন লাখ রুপী থেকে পৌঁনে ১২ লাখ রুপী পর্যন্ত।

ডিএসকে মোটর হুইলস বেনেল্লির সঙ্গে সুপার বাইক তৈরির জন্য মহারাষ্ট্রে একটি সংযোজন কারখানা করেছে। কারখানায় সংযোজিত মোটর বাইক বিক্রির জন্য সারাদেশে ৯টি শোরুম স্থাপন করেছে।

সুপার বাইকের উদ্বোধনী অনুষ্ঠানে ডিএসকের চেয়ারম্যান শিরিষ কুলকার্নি জানান, এ বছরের মধ্যে ভারতের বাজারে আরো ১১টি শোরুম স্থাপন করা হবে।

ভারতের বাজারে সুপার বাইকের চাহিদার কথা জানিয়ে তিনি বলেন, ‘যদিও ভারতের বাজারে সুপার বাইক উৎপাদন ও বাজারজাতকরণে অসুবিধা রয়েছে। তারপরও বছরে ভারতের বাজারে ১০ হাজার সুপার বাইকের চাহিদা রয়েছে। আগামী ৫ থেকে ৬ বছরের মধ্যে এই চাহিদা ১ লাখে পৌঁছাবে।

ডিএসকে মোটর হুইলস ২০১২ সালে কোরিয়ার অটোমোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠান হায়োসুংয়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। প্রতিষ্ঠান দুটি যৌথভাবে ভারতে বাজারে সুপার বাইক সংযোজন ও বাজারজাত করে আসছে। এই দুটি প্রতিষ্ঠানের ব্যানারে ভারতের বাজারে ২ শ’ ৫০ সিসির ‘অ্যাকুইলা’ এবং ৭ শ’ সিসির ‘এসটি৭’ মোটর সাইকেল পাওয়া যাচ্ছে।



মন্তব্য চালু নেই