ডলফিনের সঙ্গে সেক্স

বৈজ্ঞানিক পরীক্ষার অংশ হিসেবে ডলফিনের সঙ্গে সেক্স করেছেন মার্কিন নাগরিক মার্গারেট হো লোভাট। বর্তমানে নাসার অর্থায়নে পরিচালিত একটি গবেষণায় নিয়োজিত আছেন এই গবেষক।

সামুদ্রিক প্রাণীদের বুদ্ধিমত্তা এবং তাদের আচার আচরণ সংক্রান্ত যাবতীয় তথ্য রেকর্ড করার জন্য যুক্তরাষ্ট্রের ভার্জিন আইল্যাণ্ডে অবস্থানকালে মার্গারেট এই কাজ করেন।

তবে মার্গারেটের এই ডলফিনকাণ্ড এবারই প্রথম নয়। ১৯৬৩ সালে নিজের বাড়িকে অ্যাকুরিয়াম বানিয়ে ডলফিন পুষতেন তিনি। আর সেই সময়ই পিটার নামের এক ডলফিনের সঙ্গে মিলিত হতেন।

মার্গারেটের ভাষ্য অনুযায়ী, ‘পিটার আমাকে পছন্দ করতো। সে প্রায়ই আমার হাঁটুর কাছে এসে তার নাক ঘষতো। এমনকি আমার হাতেও সে তার শরীর দিয়ে ঘষতো। আর আমি তা উপভোগ করতাম। পিটার খুবই নম্র স্বভাবের ছিল। আমাদের দুজনের মাঝে কী হচ্ছিল তা পিটার ভালোই জানতো।’

তিনি আরও বলেন, ‘পিটারের কাছে বিষয়টি পুরোপুরি যৌনতা ছিল। কিন্তু আমার কাছে তা ছিল না। কারণ আমার কাছে পিটারকে জানা এবং তাকে নিয়ে গবেষণাই ছিল মুখ্য।’

মার্গারেট এবং পিটারের এই সম্পর্ক নিয়ে বিভিন্ন গণমাধ্যম মার্গারেটের সাক্ষাৎকার ছাপাতে চেয়েছিল। কিন্তু প্রায় সব গণমাধ্যমকেই প্রত্যাখ্যান করেছেন। তবে বিবিসির আয়োজিত ডলফিন বিষয়ক একটি অনুষ্ঠানে স্বপ্রণোদিত হয়ে তিনি যোগ দেন এবং সেখানেই তিনি যাবতীয় তথ্যাদি তুলে ধরেন।



মন্তব্য চালু নেই