ট্রলারসহ ৫ জেলেকে ধরে নিয়ে গেছে বিজিপি

কক্সবাজারের সেন্টমার্টিনের সাগর থেকে ফিশিং ট্রলারসহ পাঁচ বাংলাদেশি জেলেকে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) ধরে নিয়ে গেছে বলে জানা গেছে।

বুধবার বেলা দেড়টার দিকে সেন্টমার্টিনের ২ কিলোমিটার দক্ষিণপূর্ব দিকে সাগরে মাছ শিকারের সময় ট্রলারটি আটক করে জেলেদের নিয়ে যায় বলে জানিয়েছেন সেন্টমার্টিন কোনারপাড়ার ট্রলার মালিক নাসির উদ্দিন।

আটক জেলেরা হলেন, ট্রলারের মাঝি সেন্টমার্টিন কোনার পাড়ার বাসিন্দা শাইর আহমদের ছেলে আবদুল হামিদ মাঝি (৩৫), অছিউর রহমানের ছেলে ফজল আহমদ(৪২), অলি চানের ছেলে হাসিম (৪৫), দক্ষিণ পাড়ার লাল মিয়ার ছেলে সাদ্দাম (২৫) ও মোহাম্মদ ইসমাঈলের ছেলে মো. হোছাইন (২৫)।

কোস্টগার্ড টেকনাফ স্টেশন কমান্ডার লে. নাফিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, বিষয়টি জানার পর মিয়ানমারের সঙ্গে যোগাযোগের জন্য বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্তৃপক্ষকে বলা হয়েছে।

এদিকে টেকনাফের বিজিবি-২ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, কোস্টগার্ডের কাছ থেকে বিষয়টি জানার পর দোভাষির মাধ্যমে মিয়ানমার বিজিপির সঙ্গে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি। পরবর্তীতে ফিশিং ট্রলারসহ জেলেদের ছেড়ে দেয়ার জন্য ই-মেইলে লিখিত বার্তা পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

স্থানীয় ইউপি মেম্বার আবদুর রব জানান, ধরে নিয়ে যাওয়া জেলেরা সবাই সেন্টমার্টিনের স্থায়ী বাসিন্দা। এ ঘটনায় মাঝিদের পরিবারে উৎকন্ঠা দেখা দিয়েছে বলেও জানান তিনি।

এদিকে বুধবার বিকেলে মিয়ানমার সীমান্তে দেশটির নৌবাহিনীর জাহাজ টহল দিতে দেখা গেছে বলে জানিয়েছেন সেন্টমার্টিনের বাসিন্দারা।



মন্তব্য চালু নেই