টেস্টে আবারও নাম্বার ওয়ান সাকিব

টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান আবারও পুনরুদ্ধার করেছেন বাংলাদেশের ক্রিকেটার সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রকাশিত সর্বশেষ টেস্ট র‌্যাঙ্কিংয়ের অলরাউন্ডার ক্যাটাগরিতে এক নাম্বারে রয়েছেন বাঁহাতি এই ক্রিকেটার। টেস্টের পাশাপাশি টোয়েন্টি২০তেও সেরা অলরাউন্ডার হয়েছেন তিনি।

৩৮০ রেটিং পয়েন্ট নিয়ে টেস্টের অলরাউন্ড ক্যাটাগরিতে সবার আগে রয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। তার পরই রয়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার ফিল্যান্ডার। তার রেটিং পয়েন্ট ৩৪১। এ ছাড়া ভারতের রবিচন্দ্রন অশ্বিনের রেটিং পেয়েন্ট ৩১৮ (তৃতীয়), অস্ট্রেলিয়ার মিচেল জনসনের রেটিং পয়েন্ট ২৯১ (চতুর্থ) এবং ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের রেটিং পয়েন্ট ২৫৯ (পঞ্চম)।

টেস্টের পাশাপাশি টোয়েন্টি২০ ফরম্যাটেও এক নাম্বারে আছেন সাকিব (রেটিং পয়েন্ট ৩৭৮)। দ্বিতীয় অবস্থানে রয়েছেন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ (৩৬৪ রেটিং পয়েন্ট)।

এদিকে ওয়ানডের অলরাউন্ডার ক্যাটাগরিতে দ্বিতীয় স্থানে রয়েছেন দুরন্ত ফর্মে থাকা সাকিব। তার রেটিং পয়েন্ট ৩৯৮। তার আগে রয়েছেন শ্রীলঙ্কার তিকারত্নে দিলশান। মারকুটে ক্রিকেটারের রেটিং পয়েন্ট ৪০৪।

সম্প্রতি পাকিস্তানকে ওয়ানডেতে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ ও একমাত্র টোয়েন্টি২০তে হারিয়েছে বাংলাদেশ। আর ২ টেস্টের সিরিজে একটিতে ড্র আর বাকিটিতে পরাজিত হয়েছে টাইগাররা।



মন্তব্য চালু নেই