৭ দিনের শোকজ ও কাগজপত্র তলব

ঝালকাঠি প্রাথমিক শিক্ষক সমিতি সদর উপজেলা কমিটি নিয়ে মামলা

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ঝালকাঠি সদর উপজেলা শাখার সভাপতি মোঃ ফারুখ হোসেন খান ও সাধারন সম্পাদক মুঃ আবু সুফিয়ান ইয়েন এর বিরুদ্ধে ৭ দিনের শোকজ ও কমিটি গঠনের রেজ্যুলেশন সহ যাবতীয় কাগজপত্র তলব করেছে আদালত।

সোমবার সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির শাখার সাধারন সম্পাদক দাবীদার হুমায়ূন কবির বাদী হয়ে নবগঠিত কমিটির বিরুদ্ধে ঝালকাঠি সিনিয়র সহকারী জেলা ও দায়রা জজ আদালতে (নং-১০০/২০১৫ইং) মামলা দায়ের করেন। বাদীর পক্ষে এ্যাডঃ হাফিজুর রহমান শুনানীতে অংশ নিলে যুক্তিতর্ক উপস্থাপন করলে বিচারক মোঃ হুমায়ূন কবির এ আদেশ প্রদান করেন।

মামলার বাদী হুমায়ূন কবির জানায়, বিবাদিরা বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ঝালকাঠি সদর উপজেলা শাখা নামে কথিত কমিটি দাবী করে নিজেদের সভাপতি ও সম্পাদক পরিচয় উল্লেখ করে গত ৫ এপ্রিল এক প্রেসব্রিফিংয়ে করলে পরের দিন তা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। পরবর্তী ৯ এপ্রিল বিবাদিরা একটি পূর্নাঙ্গ কমিটি গঠন করেছে বলে জানতে পেরে ১৭ এপ্রিল বাদী তাদের নেতৃত্বাধীন প্রাথমিক শিক্ষক সমিতি ঝালকাঠি সদর উপজেলা শাখার নির্বাহী কমিটির এক সভা আহবান করে আলোচনা পূর্বক বিবাদীদের গঠিত কমিটির বিষয়টি জেলা কমিটি ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দকে অবহিত করেন।

গত ২৪ এপ্রিল জেলা কমিটি এক পত্রে ও ১ মে কেন্দ্রীয় কমিটি এক পত্রে বিবাদিদের দাবিকৃত কমিটি অবৈধ ও এধরনের কোন কমিটি অনুমোদন করা হয়নি উল্লেখ করে বাদীর পরিচালিত কমিটিকেই বৈধ কমিটি বলে অবগত করে। এ অবস্থায় বাধ্য হয়ে বিভ্রান্তি দূর করার জন্য ও অবৈধ কমিটির কর্মকান্ড বন্ধ করার জন্য বৈধ কমিটির পক্ষ থেকে তিনি বাদী হয়ে এ মামলা দায়ের করেন বলে তিনি জানান।



মন্তব্য চালু নেই