এবার শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর হস্তক্ষেপ কামনা

ঝালকাঠি পৌর মেয়রের মুক্তির দাবিতে পত্নীর সংবাদ সম্মেলন

চাঁদাবাজী ও বিস্ফোরক মামলায় জেল হাজতে থাকা ঝালকাঠি পৌরসভার মেয়র আফজাল হোসেন রানার মুক্তির দাবি করেছেন তার পত্নী ফরিদা ইয়াসমিন ছবি। সোমবার বেলা ১২ টায় শহরের আড়তদার পট্টির মেয়রের নিজস্ব কার্যালয়ে মেয়রের স্ত্রীর সংবাদ সম্মেলনে তার ছেলে উজ্জল হোসেন লোটাস ও মেয়ে ইশিতা হোসেন উপস্থিত ছিলেন। মেয়রের স্ত্রী ফরিদা ইয়াসমিন ছবি মেয়র আফজালের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও তাকে মুক্তির জন্য প্রধানমন্ত্রী সহ এবারে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর হস্তক্ষেপ কামনা করেন।

লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, পৌরসভা নির্বাচনে পরাজিত পক্ষের ইন্দনে স্থানীয় একটি প্রভাবশালী মহল কাছ থেকে বিপুল অংকের অর্থের বিনিময়ে কাউন্সিলর রেজাউল করিম জাকির ও হুমায়ূন কবিরের নেতৃত্বে মেয়র ও তার পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়। তাদের ষড়যন্ত্রে সন্ত্রাসী, মামলাবাজ ও যুবদলকর্মী হাতকাটা কবির একাধিক মিথ্যা মামলা দায়ের করেছে। তাদের এসব মামলায় মেয়র বর্তমানে জেল হাজতে যাওয়ায় তার পরিবার হয়রারনির শিকার হচ্ছেন। তারা এখনো মেয়রের বিরুদ্ধে একের পর একে মামলা ও ষড়যন্ত্র করে তাকে জেলহাজতে রেখে অন্যায় ও অবৈধ ভাবে মেয়রের দায়িত্ব নেয়ার পায়তারা চালাচ্ছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

লিখিত বক্তব্যে তিনি আরো উল্লেখ করেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সাথে তার স্বামীর কোন বিরোধ ছিলোনা বা ভবিষ্যতেও থাকবেনা। সার্থন্বেষী কুচক্রি মহলটি বিএনপির সমর্থিত ২/৩ জন সাংবাদিকের মাধ্যমে মেয়রের নাম দিয়ে মন্ত্রীর বিরুদ্ধে কুৎসা ও কটুক্তিমূলক সংবাদ প্রকাশ করিয়েছে। তাই মেয়রের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও তাকে মুক্তির জন্য প্রধানমন্ত্রী ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর হস্তক্ষেপ কামনা করেছেন মেয়রের স্ত্রী ফরিদা ইয়াসমিন ছবি। এসময় মেয়রের পুত্র-কন্যা উপস্থিত থাকলেও পরিবারের কোন আত্ময়-স্বজন বা আওয়ামীলগের কোন নেতাকর্মী উপস্থিত ছিলনা।

প্রসঙ্গত, ঝালকাঠি পৌরসভার আলোচিত মেয়র আফজাল হোসেন রানা দীর্গ দিন ধরে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও পৌরপরিষদের ১০ কাউন্সিলরদের সাথে প্রকাশ্য বিরোধে জড়িত হয়ে পড়েন। গত ৮ জানুয়ারী পৌরকার্যালয়ে ও ২ মার্চ জেলহাজতে যাওয়ার সময় মেয়র আফজাল জনাকীর্ন সংবাদ সম্মেলনে ঝালকাঠিতেও নরসিংন্দির লোকমান ট্রাজেডি ঘটনার আশংকা প্রকাশ করে এজন্য শিল্পমন্ত্রী আমুকে দায়ী করা সহ নানাধরনের বিষোধগার করেন। আর সব অভিযোগ উত্থাপন করে মেয়র আফজাল তার জীবন বাঁচাতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জরুরী হস্তক্ষেপ কামনা করেন।



মন্তব্য চালু নেই