পিপি আঃ মন্নান সভাপতি ও এ্যাড: নাসির উদ্দিন কবির সেক্রেটারী

ঝালকাঠি জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী প্যানেল জয়ী জাতীয়তাবাদী প্যানেলের বর্জন

ঝালকাঠি আইনজীবী সমিতির নির্বাচনে আ’লীগ মনোনীত প্যানেলের প্রার্থী পিপি এ্যাড: আঃ মন্নান রসুল সভাপতি ও এ্যাড: নাসির উদ্দিন কবির সাধারন সম্পাদক সহ পুরো প্যানেল নির্বাচিত হয়েছে। ২৫ ফেব্রুয়ারী বুধবার সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত একটানা অনুষ্ঠিত নির্বাচনে মোট ১শ ৪১ জন ভোটারের মধ্যে ১শ ২২ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে ও বিকাল ৩ টায় ফলাফল ঘোষনা করা হয়েছে। প্রদানকৃত ১শ ২২ ভোটের মধ্যে আ’লীগ মনোনীত প্যানেলের সাধারন সম্পাদক প্রার্থী এ্যাড: নাসির উদ্দিন কবির পেয়েছে ৮৬ ভোট আর প্রতিদ্বন্দি বিএনপি নেতা ও সাধারন সম্পাদক প্রার্থী এ্যাড: নুর হোসেন ৩৪ ভোট পেয়েছে ও ২টি ভোট বাতিল হয়েছে ।

অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নেতৃবৃন্দের দাবী করেছে, ক্ষমতাশীনরা জাতীয় সংসদ ও উপজেলা নির্বাচনের ন্যায় আ’লীগ সমর্থিত প্যানেলকে বিজয়ী করার লক্ষে গত জানুয়ারী মাস থেকে নানা ষড়যন্ত্র শুরু করে। যে কারনে বিএনপি সহ সমমনা আইনজীবীদের মামলায় জড়ানো-গ্রেপ্তার ও পুলিশী হয়রানী করা শুরু করলে বিএনপি নির্বাচন না করলেও দু/এক জন ব্যক্তিগত ভাবে নির্বাচনে অংশ গ্রহন করায় তাতেও ভোট কেন্দ্রে মহড়া, দেখিয়ে ভোট নেয়া ও জালভোটের মাধ্যমে আ’লীগ প্যানেল কে বিজয়ী হতে হয়েছে ।

আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেলের অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি মো. মনজুর হোসেন, যুগ্ম সম্পাদক পদে শহীদুর রহমান বাচ্চু, আসম মোস্তাফিজুর রহমান মনু, এবিএম ফয়েজুর রহমান, লাইব্রেরী সদস্য এ এইচ এম খাইরুল আলম সরফরাজ, নির্বাহী সদস্য জয়নুল আবেদীন, মো. আব্দুল জলিল ও মো. মাহবুবুর রহমান তালুকদার পুনরায় নির্বাচিত হয়েছে।

এছাড়া ভিজিল্যান্স সদস্য পদে মুন্সী আবুর কালাম আজাদ মনোনয়নপত্র কিনলেও জমাদান না করার এ পদটি শূন্য রয়েছে। অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সহ বিএনপি নেতা এওআই এ সাইয়েদ সহ-সভাপতি , রুর ইসলাম খান নির্বাহী সদস্য পদে মনোনয়ন পত্র কিনলেও প্রত্যাহার ও যুগ্ম সম্পাদক পদে মোঃ শাহজাহানের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। নির্বাচন পরিচালনার জন্য প্রবীন আইনজীবী এ্যাডঃ ইউসুফ আলী মোল্লা নির্বাচন কমিশনার, এ্যাডঃ রফিকুল ইসলাম আজম ও এ্যাডঃ বদরুল মিল্লাত খোকন সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছে।

আর বিএনপি নেতা ও সাধারন সম্পাদক প্রার্থী এ্যাড: নুর হোসেন সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, আ’লীগ প্যানেলের সভাপতি প্রার্থী পিপি এ্যাড: আঃ মন্নান রসুল সহ কয়েকজন অনেক আইনজীবীকে দেখিয়ে ভোট দিতে বাধ্য করেছে ও যুবলীগ-ছাত্রলীগের কতিপয় কর্মী দিয়ে জালভোট প্রদান করেছে। যদি স্বচ্ছ ও নিরপেক্ষ ভোট হতো জাতীয় পর্যায়ের ন্যায় ঝালকাঠি আইনজীবী সমিতির নির্বাচনেও নিরঙ্কুশ পরাজয় ঘটতো বলে মতামত প্রকার করেন।



মন্তব্য চালু নেই