ঝালকাঠির কিছু খবর :

ঝালকাঠির রাজাপুরে নিয়ন্ত্রন হারিয়ে গাছে ধাক্কা ঈগল পরিবহনের চালক নিহত ॥ আহত ৫

ঝালকাঠির রাজাপুরে ঈগল পরিবহনের একটি বাস নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার পাশের একটি তালগাছের সাথে ধাক্কা খেয়ে বাসের চালক ধীরেন্দ্র নাথ (৩৫) নিহত হয়েছেন।

রবিবার দুপুরে ভান্ডারিয়া-রাজাপুর আঞ্চলিক মহাসড়কের পাকাপুল বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ৫ যাত্রী আহত হলেও তাদের নাম জানা যায়নি। নিহত ধীরেন্দ্র নাথ গোপালগঞ্জের কোটালিপাড়া উপজেলার নিখিল চন্দ্রের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা ভান্ডারিয়াগামী বাসটি (ঢাকা মেট্রো ব-১৪-২৩২১) ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রন হারিয়ে একটি তাল গাছের সাথে ধাক্কা খেয়ে নির্মানাধীন ভবনের পিলারের সাথে ঠেকে যায় এতে গাড়িটি খাদে পড়া থেকে রক্ষা পেলেও গাড়িটির সামনের অংশ দুমড়েমুচড়ে যায়।

রাজাপুর থানার পরিদর্শক (ওসি/অপারেশন) মাসুদুজ্জামান জানান, এ ঘটনায় চালক গুরুত্বর আহত হলে পার্শ্ববর্তী ভান্ডারিয়া স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি মর্গে প্রেরণ করা হচ্ছে।

 

জেলা প্রসাশনের কাছে অপসারনের আবেদন
ঝালকাঠির গগন কাচারীবাড়ীর পোল এলাকায় খাল
দখল করে দুটি পাকা ভবন নির্মান করছে দুই ভূমি লোভী

ঝালকাঠি সদর উপজেলার বিনয়কাঠি ইউনিয়নের গগন কাচারীবাড়ীর পোল এলাকায় সরকারী খাল দখল করে পাশাপাশি দুটি পাকা ভবন নির্মান করছে জনস্বার্থ বিরোধী দুই ভূমি লোভী ইমাম হোসেন ও মোঃ সেলিম হাং।

স্থানীয় একটি রাজনৈতিক কুচক্রি মহলকে নগদ ২০ হাজার টাকার বিনিময়ে হাত করে কৃষিক্ষেত্রে অপরিহার্য ভূমিকা পালনকারী খালটি ভূমিলোভী স্বার্থন্বেষী দুই ব্যক্তি ভরাট করে পাকাভবন নির্মান করলেও আইন-কানুন বা প্রসাশনের তোয়াক্কা করছেনা।

এ অবস্থায় খালটি বেদখল রোধকল্পে স্থানীয় কৃষক, কৃষিজীবী ও সচেতন ব্যক্তিরা ঝালকাঠি অতিরিক্ত জেলা প্রসাশক (রাজস্ব) বরাবরে 01একটি লিখিত অভিযাগে প্রদান করেছে।

লিখিত অভিযাগ ও সরেজমিন পরিদর্শনকালে জানা গেছে, উপজেলার শেষ সীমান্ত কালিজিরা খাল থেকে প্রবাহিত গগন-কাচারিবাড়ী হয়ে সুগন্ধীয়া- মানপাশা-বাসন্ডা দিয়ে প্রবাহিত এ খালটি দিয়ে ৩ টি ইউনিয়নের অভ্যন্তরে ছোট ট্রলার ও নৌকায় মামলামাল পরিবহনে সহ কৃষিকাজে পানি সরবারহ গূরৃত্বপূর্ন ভূমিকা পালন করে আসছে। অথচ কাচারী বাড়ীর পোল এলাকার হাবিব খানের পুত্র ইমাম হোসেন খান ও মৃত: মালেক হাওলাদারের পুত্র নির্মান শ্রমিক আঃ মালেক উক্ত খাল দখল করে পাশাপাশি দুটি পাকা ভবন নির্মান করছে।

অভিযোগকারীরা জানায়, স্থানীয় একটি রাজনৈতিক সুবিধাভূগী চক্রকে ২০ হাজার টাকা উৎকোচ দিয়ে তাদের পক্ষে নেয়ায় সাধারন এলাকাবাসী কেউ মুখ খুলতে সাহস পায়না। এ অবস্থায় তারা ৩ টি ইউনিয়নের সর্বস্তরের সাধারন মানুষের বৃহত্তরস্বার্থে ও কৃষকদের উৎপাদন নির্বিগ্ন রাখতে সরকারী খালের উপর এ পাকাভবন নির্মান বন্ধ ও অপসারনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আবেদন জানায়।

এ ব্যাপারে তাদের জানতে চাওয়া হলে তারা দম্ভোক্তি করে বলেন আমাদের দোকান সরাতে হলে গগন বাজার থেকে মানপাশা পর্যন্ত সব দোকান ভাঙ্গতে হবে। কিন্তু অন্যরাতো কাঠের খুটির উপর টিনের ঘর নির্মান করেছে, আপনারাতো পাকাপোক্ত ভাবে বিল্ডিং তুলছেন বললে তারা বলেন সবাই ভাঙ্গলে আমরাও ভেঙ্গে দিবো। তবে বিল্ডিং নির্মানের ব্যাপারে তারা ইউনিয়ন পরিষদ বা ভূমি অফিস, উপজেলা বা জেলা পর্যায়ের কোন কতৃপক্ষের অনুমতি নেননি বলে শিকার করেন।

 

বিএনপির আন্দোলনের উদ্দেশ‌্যে যুদ্ধাপরাধীদের বিচার সহ খালেদা জিয়া ও তার ছেলের মামলা ঠেকানো : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বিএনপির আন্দোলনের উদেশ্যে যুদ্ধাপরাধীদের বিচার ঠেকানো খালেদা জিয়া ও তার ছেলের মামলা ঠেকানো। আজকের এই দিনে মানুষ হত্যা করে রাজনীতি পরিবর্তন করা যায় না।

মানুষ হত্যা করে এই দেশের কোন সরকারের পরিবর্তন করা যাবে না। সরকার হচ্ছে জনগনের ভোটে নির্বাচিত। রবিবার দুপুরে ঝালকাঠি 01+সদর উপজেলার কীর্ত্তিপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

তিনি আরো বলেন, সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে হলে জন সমর্থনের প্রয়োজন। বিএনপির এই আন্দোলন জনগন থেকে বিচ্ছিন্ন। তাই এটাকে আন্দোলন বলা যাবে না এটা সন্ত্রাসী, এটা জেহাদী কর্মকান্ড। এটা আন্দোলন নয় প্রতিহিংসা বলেও মন্তব্য করেন মন্ত্রী।
ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রমনি রঞ্চন কর্মকারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, যুগ্ম-সম্পাদক ও ঝালকাঠি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সুলতান হোসেন খান।



মন্তব্য চালু নেই