ঝালকাঠির নলছিটিতে জুয়া খেলা ও সংঘর্ষে যুবক নিহত দু’পক্ষে উত্তেজনা ॥ পরিস্থিতি নিয়ন্ত্রনে ফাঁকা গুলি ॥ আটক-৫

ঝালকাঠির নলছিটির রায়াপুরে জুয়া খেলা নিয়ে বিরোধ ও সংঘর্ষের ঘটনায় শাহীন খান নামে এক যুবক নিহত হয়েছে। এ মৃত্যুকে কেন্দ্র করে স্থানীয় একটি পক্ষের সাথে ও বরিশালের জাগুয়া ইউনিয়ন এলাকা থেকে আগাত বহিরাগত একটি গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটান ঘটেছে। এ সময় ছবি তুলতে গিয়ে ঝালকাঠির নলছিটি উপজেলার এক সংবাদ কর্মী হামলার শিকার হয় বলে জানা গেছে।

এসময় তাকে রক্ষা করতে ও পরিস্থিতি নিয়ন্ত্রন করতে গিয়ে সন্ত্রাসীরা পুলিশের সাথে ধস্তাধস্তিতে লিপ্ত হলে পুলিশ ৩ রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করে। পরে আহত সংবাদ কর্মী সবুর কে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ যুবক নিহতের প্রকৃত কারন উদঘাটন ও হত্যাকারীদের চিহ্নিত করতে জিজ্ঞাসাবাদের জন্য ৫ জনকে আটক করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শিরা জানায়, নিহত শাহীন, সানজিদ, নয়ন সহ স্থানীয় একদল যুবক রবিবার রাতে ঝালকাঠি-বরিশাল সড়কের নলছিটি উপজেলাধীন পশ্চিম রায়াপুর গ্রামের মজিদ খানের বাড়ীতে জুয়া আসর বসালে খেলাকে কেন্দ্র করে বাকবিতন্ডার এক পর্যায়ে তাদের মধ্যে সংঘর্ষ বাধে। এতে প্রতিপক্ষের হামলায় মোঃ শাহীন খান (৩৫) আহত হলে সে আত্মরক্ষার্থে দৌড়ে পূর্ব রায়াপুর আফসার খানের বাড়ীতে আশ্রয় নেয় এবং সেখানে থাকা অবস্থায় তার মৃত্যু হয় বলে স্থানীয়রা জানায়।

সোমবার সকালে এ খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসি জড়ো হয় ও পার্শবর্তী জাগুয়া ইউনিয়ন এলাকা থেকে নিহতের স্বজনরা জড়ো হলে কাথা কাটাকাটির সূত্রধরে সংঘর্ষ বাধে। এসময় নলছিটি থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ মাকসুদুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ সংঘর্ষ থামাতে গেলে বহিরাগত উক্ত সন্ত্রাসীরা পুলিশের সাথেও বাকবিতন্ডায় জড়িয়ে পরলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ৩ রাউন্ড ফাকা গুলি বর্ষন করে।

পরে পুলিশ বরিশালের কালিজিরা এলাকার আঃ মান্নান খানের ছেলে নিহত শাহীনের সুরাতহাল রিপোর্ট তৈরী পূর্বক ময়না তদন্তের জন্য লাশ ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে প্রেরন করা হয়। অন্যদিকে হত্যার কারন উদঘাটনে পুলিশ জুয়ার আসর বসানো বাড়ীটির মজিদ খান, তার স্ত্রী রানী বেগম, ও পুত্র জিহাদ (২৫) কে এবং মৃতদেহ উদ্ধার হওয়া বাড়ীর আফসার খান ও তার স্ত্রী হাওয়া বেগম কে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে নলছিটি থানায় নিয়ে আসে।

এ ব্যাপারে নলছিটি থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান জানায়, প্রাথমিক ভাবে কিছু যুবকের জুয়াখেলাকে কেন্দ্র করে সংঘর্ষেও ঘটনায় শাহিন নিহত হয়েছে বলে তথ্য পাওয়া গেলেও প্রকৃত কারন উদঘাটনে আমরা কয়েক জনকে আটক করেছি। ঘটনার পরপরেই স্থানীয় কিছু লোকের মধ্যে বাগবিতন্ডার এক পর্যায়ে দুপক্ষে সংঘর্ষ বাধলে পুলিশ থামানোর চেষ্টা করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে কয়েক রাউন্ড সর্টগানের ফাকাগুলি বর্সন করা হয়। বর্তমানে পরিস্তিতি নিয়ন্ত্রনে রয়েছে।



মন্তব্য চালু নেই