ঝালকাঠির টাইগার মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনার ভাংচুর ॥ স্কুল ছাত্র সহ আহত-২

ঝালকাঠি শহরতলীর টাইগার মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষের নির্মিত শহীদ মিনারে হামলা চালিয়ে ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে স্থানীয় একদল বখাটে যুবক। হামলাকারীদের বাধা দিতে গিয়ে বিদ্যালয়ের ৯ম শ্রেনীর ছাত্র মোঃ আলী হায়দার (১৫) সহ দুজন আহত হয়েছে। এরমধ্যে গুরুতর আহত হায়দারকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ২০ ফেব্রুয়ারী সন্ধ্যায় হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

শনিবার এ ঘটনার প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষকরা পরিচালনা কমিটির সদস্য ও স্থানীয়দের নিয়ে এক সভার মাধ্যমে হামলাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করেছে।

হাসপাতালে চিকিৎসাধীন ছাত্র হায়দার ও তার পিতা কেরামত আলী জানায়, টাইগার মাধ্যমিক বিদ্যালয়ে কোন স্থায়ী শহীদ মিনার না থাকায় একুশে ফেব্রুয়ারী উপলক্ষে শিক্ষকদের নির্দেশে ৯ম শ্রেনীর ছাত্র মোঃ আলী হায়দার ও তার বন্ধুরা একটি অস্থায়ী শহীদ মিনার নির্মান করে। শুক্রবার বিকালে থেকে চুরান্ত সাজসজ্জার কাজ করার সময় স্থানীয় নাদিম, মেহেদী সহ ৮/১০ জন বখাটে যুবক হামলা কওে বিদ্যালয় চত্বওে নির্মিত শহীদ মিনারটি ভেঙ্গে গুড়িয়ে দেয়। এসময় হামলাকারীদের বাধা দিতে গেলে হায়দার ও তার এক বন্ধুকে বেদম প্রহার করে।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম সামসুজ্জোহা জানায়, ঘটনার পরেই তারা বিষয়টি ঝালকাঠি থানা পুলিশকে জানিয়েছে। এছাড়া হামলার বিষয়ে শনিবার সকালে শিক্ষক ও ম্যানেজিং কমিটির কয়েক সদস্য সহ স্থানীয়দের নিয়ে এক সভা করেছে। এখোন ম্যানেজিং কমিটির সভাপতি জেলা পরিষদ প্রশাসক জেলা আওয়ামীলীগ সভাপতি সরদার মোঃ শাহআলমের সাথে আলোচনা কওে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

এ ব্যাপারে ওসি (অপারেশন) শিলমনী চাকমা জানায়, ঘটনার পর তিনি সরেজমিন পরিদর্শন করেছে। তবে এপর্যন্ত কোন লিখিত অভিযোগ পায়নি। অভিযোগ পেলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



মন্তব্য চালু নেই