১নং প্যানেল মেয়র কে অপহরন প্রচেষ্টার অভিযোগে জিডি ॥ পরিস্থিতি থমথমে

ঝালকাঠিতে যুবলীগের দুগ্রুপে কয়েক দফ সংঘর্ষে আহত-৫

মামলায় হাজিরা দিয়ে ফেরার পথে ঝালকাঠি ডিসি অফিসের সম্মুখ থেকে পৌরসভার ৫ নয় ওয়ার্ডের কাউন্সিলর ও ১নং প্যানেল মেয়র প্রনব কুমার নাথ ভানুকে অপহরন প্রচেষ্টার কথিত অভিযোগে স্থানীয় যুবলীগের দু’গ্রুপের দফায় দফায় সংঘর্ষের ঘটনায় শহর রনক্ষেত্রে পরিনত হয়েছে।

যুবলীগের দু’গ্রুপের মটরসাইকেল মহড়া কালে শহরের সাধনার মোড় এলায় মুখোমুখি হলে উভয় গ্রুপের সংঘর্ষে উপজেলা যুবলীগ সভাপতি লাভলু (৪২) সহ ৫ জন আহত ও বেশ কয়েকটি মটরসাইকেল ভাংচুরর ঘটনা ঘটেছে। সহিংসতা থামাতে বিপুল সংখ্যক পুলিশ অভিযান চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনলেও শহর জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। প্যানেল মেয়র প্রনব কুমার নাথ ভানু অপহরন প্রচেষ্টার অভিযোগে ঝালকাঠি থানায় জিডি (নং-১৭৭) দায়ের করেছে। বুধবার বেলা সাড়ে ১২ টা থেকে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত কয়েক দফা সংঘর্ষে আহতদের ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জিডির অভিযোগে উল্লেখ করা হয়েছে, প্যানেল মেয়র প্রনব কুমার নাথ ভানু ঝালকাঠি চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজিরা দিয়ে বাসায় যাওয়া উদ্দেশ্যে রওয়ানা হয়ে ওহাব গাজী শিশু বিদ্যালয়ের সম্মুখে পৌছলে মোঃ ফারসু, রুবেল খা, মোঃ রাসেল, মোঃ রাব্বানী, জুয়েল, মাসুম ও আলিম সহ ১৫/২০ জন তার পথরোধ করে। এ সময় তারা ভাই বলেছে শালাকে বরিশাল নিয়ে গুম করেতে হবে বলে তাকে জোর করে মটরসাইকেলে তুলে নিয়ে যাওয়ার সময় বাসষ্টান্ডের কাছে প্যাট্টোলপাম্পের কাছে পৌছলেজীবন বাঁচাতে লাফ দিয়ে নেমে ডাক-চিৎকার দিলে স্থানীয় লোকজন তাকে রক্ষায় এগিয়ে আসলে সন্ত্রাসীরা সটকে পড়ে। অন্যদিকে প্যানেল মেয়র ভানু অপহরন চেষ্টার সংবাদে তার পক্ষে জেলা যুবলীগ নেতা হাফিজের নেতৃত্বে ১৫/১৬টি মটরসাইকেলে শহর জুড়ে মহড়া দেয়। তারা প্যানেল মেয়র ভানুর জিডি দায়েরের পর মটরসাইকেলে মহড়া দিয়ে শহরের পোষ্টঅফিস রোডের বাসভবনে পৌছে দেয়।

অন্যদিকে প্যানেল মেয়র ও জেলা যুবলীগ যুগ্মআহবায়ক রেজাউল করিম জাকিরের সমর্থক যুবলীগ নেতারা ২০/২২টি মটরসাইকেলে মহড়া কালিবাড়ী রোড হয়ে সাধনার মোড়ে পৌছলে উভয় গ্রুপ মুখোমুখি হলে সংঘর্ষ বাধে। এসময় দুই গ্রুপে উপজেলা যুবলীগ সভাপতি লাভলু, বাহাদুর, তৌহিদ সহ ৫ জন আহত হয় এবং ২/৩টি মটোরসাইকেল ভাংচুর করা হয়।

বিকালে জেলা যুবলীগ নেতা হাফিজ তার শতাধিক সমর্থক নিয়ে হাসপাতালে তার সমর্থক আহতদের দেখতে গেলে সেখানে ইন্ডিপেন্ডট টেলিভিশন ও মাইটিভি জেলা প্রতিনিধির ক্যামেরা ছিনিয়ে নেয়। পরে অন্যসংবাদিকদের হস্তক্ষেপে ক্যামেরা ফিরিয়ে দেয়। এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত শহরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন সহ টহল জোরদার করা হয়েছে।

এ ব্যাপারে সরেজমিন থানার ওসি শিলমনি চাকমার সাথে আলাপকালে জানায়, প্যানেল মেয়র ভানুকে অপহরনের চেষ্টার খবর পেয়ে তিনি বাসষ্টান্ডে প্যাট্টোল পাম্প এলাকায় ছুটে গিয়ে তাকে উদ্ধার করে থানায় নিয়ে এসেছেন। যুবলীগের দু’গ্রুপ শান্ত ও পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রনে রয়েছে।



মন্তব্য চালু নেই