ঝালকাঠিতে ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসব

বাংলা নববর্ষ উপলক্ষে ঝালকাঠির রাজাপুরে শুক্রবার বিকেলে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘুড়ি উৎসব অনুষ্ঠিত হয়েছে। ধানসিঁড়ি বহুমুখী সংগঠনের আয়োজনে শুক্রবার বিকালে রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠে এ উৎসব অনুষ্ঠিত হয়। উৎসবে উপজেলার প্রায় ১শত ঘুড়ি প্রেমী ঘুড়ি নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহন নেয়।

এতে শিশু থেকে শুরু করে ষাটোর্ধ্ব বয়সী ঘুড়ি প্রেমিরাও প্রতিযোগিতায় অংশগ্রহন করেন। এ অনুষ্ঠানে বিপুল সংখক দর্শক উপস্থিত হয়ে ঘুড়ি উৎসব ও মেলা উপভোগ করেন। ঘুড়ি উৎসবে যথাক্রমে প্রথম দ্বিতীয় ও তৃতীয়স্থান অর্জন করে সারজিল, সাগর ও তাজু। রাজাপুর প্রেসক্লাব সভাপতি আবদুল বারেক ফরাজীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরউজ্জামান উৎসব শেষে পুরস্কার বিতরন করেন।

বিশেষ অতিথি ছিলেন রাজাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এজেডএম মাসুদুজ্জামান, রাজাপুর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক শাহজাহান মোল্লা।ঘুড়ি উৎসবের আহবায়ক কাওসার হোসেন জানান, ‘গ্রাম বাংলার হারানো ঐতিহ্য এ ঘুড়ি খেলা টিকিয়ে রাখতে এবং নতুন প্রজন্মকে গ্রাম বাংলার হারানো ইতিহাস ঐতিহ্যের সাথে পরিচয় করিয়ে দিতেই প্রতি বছর আমরা এ উৎসবের আয়োজন করে থাকি।’



মন্তব্য চালু নেই