জবিতে শিক্ষক লাঞ্ছিত করে ছাত্রলীগ নেতা আজীবন বহিস্কার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষক লুবনা জেবিনকে শারীরিকভাবে লাঞ্ছিত করায় শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক আরজ মিয়াকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার বিকাল ৪ টার দিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যৌন নিপীড়ন প্রতিরোধকল্পে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের রিট পিটিশন নম্বর ৫৯১৬/২০০৮ রায়ের নির্দেশনার আলোকে গঠিত “অভিযোগ কমিটি” -এর সুপারিশের প্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন-২০০৫-এর ১১ (১০) ধারায় বর্ণিত উপাচার্য প্রদত্ত ক্ষমতাবলে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের ছাত্র আরজ মিয়াকে (রোল-১০০৬৮৭, রেজিষ্ট্রেশন নম্বর- ১০০১০৪০৬৬৮) বিশ্ববিদ্যালয় হতে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৬ এপ্রিল আরজ মিয়া লোক প্রশাসন বিভাগের শিক্ষক লুবনা জেবিনকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই চড় মেরেছিলেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঐদিনই আরজ মিয়াকে সাময়িকভাবে বহিস্কার করেছিল। পাশাপাশি ঘটনা তদন্তে শিক্ষক সমিতির সভাপতি ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আলী নূরকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। এ কমিটিকে দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছিল।



মন্তব্য চালু নেই