জন্মদিনে আনুশকার জীবন থেকে পেতে পারেন ৫টি শিক্ষা

‘শুভ জন্মদিন আনুশকা শর্মা’- এভাবে ভক্তরা আজ এই বলিউড সেলিব্রিটির জন্মদিনে ভালোবাসা ও শুভেচ্ছা জানাচ্ছেন। ২০০৮ সালে মহাসমারোহে বি-টাউনে আগমন ঘটে তার। অভিষেকেই ‘রাব নে বানা দে জোড়ি’-তে তার নায়ক ছিলেন কিং খান। তখন থেকেই দারুণ কিছু ছবি উপহার দিয়ে নিজের অবস্থানের জানান দিয়েছে আনুশকা।

পেশাদার মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করলেও পরে সিনেমার গ্ল্যামারাস দুনিয়ায় শক্ত ক্যারিয়ার গড়ে তোলেন আনুশকা। শুধু অভিনয় গুণ দিয়েই নয়, আরো বেশ কয়েকটি বিষয়ে তিনি রীতিমতো শিক্ষণীয়। দেখে নিন তার এমনই ৫টি গুণের কথা যা থেকে অনুজরা শিক্ষা নিতে পারে।

১. তারকারা সাধারণত জীবনের নানা বিষয় নিয়ে লুকোচুরি করেন। অনেক বিষয়ে তারা রীতিমতো প্রতারণার আশ্রয় নেন বলেও অভিযোগ ওঠে। কিন্তু এ পথে চলেন না আনুশকা। সহকর্মীদের ভালো বিষয়গুলো তিনি যেমন সবার সামনে তুলে ধরেন, তেমনি খারাপ কিছু দেখলে পরিচালককে পর্যন্ত ছেড়ে কথা বলেন না। নিজের সম্পর্কের বিষয়েও কোনো রাখঢাক নেই তার।
২. একেবারে ভিন্ন পথে হাঁটার সাহস রাখেন আনুশকা। যখন বলিউডপাড়ার সবাই বক্স অফিসে হিটের জন্যে গতানুগতিক পথের বাইরে যেতে চান না, সেখানে অনায়াসে ‘এসএইচ১০’-এর মতো ভিন্ন ঘরানার একটি ছবি নিয়ে দৌড়েছেন আনুশকা।
৩. এই গ্ল্যামারাস ডিভা নিজস্ব স্টাইল তৈরি করেন। ফ্যাশন ও স্টাইল নিয়ে পরীক্ষা চালাতে একটুও ভয় করে না তার। বহু নামকরা ম্যাগাজিনে তার নিজস্ব রুচিবোধ ব্যাপক প্রশংসিত হয়েছে।
৪. পেশা ও ব্যক্তিগত জীবনের মাঝে সফলভাবে পার্থক্য ধরে রেখেছেন তিনি। দুটো জীবনের দারুণ ভারসাম্যও রয়েছে তার। ক্রিকেট তারকা বিরাট কোহলির সঙ্গে প্রেম করছেন এবং এ নিয়ে কোনো গোপনীয়তা নেই তার। বিষয়টি নিয়ে অতিরঞ্জিত কিছু করতেও দেখা যায়নি। আবার একেবারে ব্যক্তিগত বিষয় নিয়ে যারা নাক গলায় তাদের একহাত নিতেই ছাড়েন না তিনি।
৫. প্রথমদিকে বিরাটের সঙ্গে সম্পর্ক নিয়ে মিডিয়ার সামনে আসার বিষয়ে কিছুটা অস্বস্তি ছিল আনুশকার। কিন্তু শিগগিরই তিনি রহস্য সৃষ্টির পথ থেকে সরে আসেন। তাকে নিয়েই ঘর বাঁধার স্বপ্নের কথা খোলাসা করেছেন তিনি। বিরাটের গুরুত্বপূর্ণ সব ম্যাচের সময় পাশে থেকেছেন। সফলতা-ব্যর্থতা দুই সময়েই তার দিকে হাত বাড়িয়ে ধরেছেন আদর্শ সঙ্গিনীর মতো।
সূত্র : টাইমস অব ইন্ডিয়া



মন্তব্য চালু নেই