চেন্নাইয়ের মালিকানা ছাড়লেন শ্রীনি

ধোনিদের সঙ্গে সবরকম সম্পর্কের ইতি টানলেন ভারতীয় ক্রিকেটের বিতর্কিত কর্তা নারায়ণস্বামী শ্রীনিবাস। চেন্নাই সুপার কিংসের মালিকানা ছাড়লেন তিনি। ইন্ডিয়া সিমেন্টসের ২৯ শতাংশের মালিক আইসিসি-র বর্তমান এ চেয়ারম্যান।

সেই ২৯ শতাংশ চলে যাবে ইন্ডিয়ান সিমেন্টস ক্রিকেটারদের ট্রাস্টিতে। এই ট্রাস্টিই প্রাক্তন ক্রিকেটার ও কোম্পানি সংক্রান্ত সবরকম কাজের দেখভাল করবে। এইভাবে আইপিএল ফ্র্যাঞ্চাইজি থেকে নিজের সমস্ত মালিকানা হস্তান্তর করছেন শ্রীনি।

এক সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে শ্রীনি বলেন, ‘আমি চিরকাল ক্রিকেটকে সমর্থন করে এসেছি। গত ৪০ বছর ধরে ইন্ডিয়ান সিমেন্টসও ক্রিকেটের জন্য কাজ করে চলেছে। আমি অর্থের জন্য ক্রিকেটকে সমর্থন করি না। চেন্নাই সুপার কিংসের উপার্জন করা ৭১ শতাংশ শেয়ারহোল্ডারদের কাছে যায়। আমি যে ২৯ শতাংশের মালিক ছিলাম তা এখন প্রাক্তন ক্রিকেটারদের জন্য খরচ করা হবে।’

মালিকানা হস্তান্তরের খবরটি ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট বোর্ডকে জানানো হয়েছে। হস্তান্তর সংক্রান্ত সমস্ত কাজ শেষ। অর্থাৎ চেন্নাই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আর কোনও সম্পর্ক নেই শ্রীনির। এক কথায় ‘স্বার্থের সংঘাত’ এর অভিযোগ থেকে মুক্ত প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট।

উল্লেখ্য, ২০১৩ আইপিএল ফিক্সিং কাণ্ডে নাম জড়িয়ে ছিল শ্রীনির জামাই তথা চেন্নাই দলের মালিক গুরুনাথ য়াপ্পনের। সুপ্রিম কোর্টের নির্দেশে বিসিসিআই এর প্রেসিডেন্ট পদ থেকে সরে দাঁড়াতে হয় তামিল ব্রাক্ষ্মণকে।



মন্তব্য চালু নেই