খোর্দ্দরামদিয়া প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী নিয়োগে আদালতের নিষেধাজ্ঞা

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের ২২ নং খোর্দ্দরামদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী পদে মেধা তালিকায় প্রথম স্থানকারীকে নিয়োগের আদেশের জন্য আদালতে মামলা দায়ের করেছেন। বৃহস্পতিবার বালিয়াকান্দি সহকারী জজ আদালত, রাজবাড়ী নিয়োগের অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দিয়েছেন। দেওয়ানী -১১৫/১৫ মামলাটি ১৭ মে দায়ের করেছেন, উপজেলার বহরপুর ইউনিয়নের খোর্দ্দরামদিয়া গ্রামের আঃ রশিদ শেখের ছেলে হারুন অর রশিদ।

মামলাটির মুলবিবাদীরা হলেন, সভাপতি, স্কুল ম্যানেজিং কমিটি, প্রধান শিক্ষক ও সদস্য সচিব বাছাই ও নিয়োগ কমিটি, উপজেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, জেলা প্রশাসক রাজবাড়ী। মোকাবেলা বিবাদীরা হলেন, খোর্দ্দরামদিয়া গ্রামের আঃ আজিজ খানের ছেলে মাহবুব খান, ইনাতুল্লা খার ছেলে রহমত খা।

মামলায় প্রকাশ, আউট সোসিং এর মাধ্যমে জনবল নিয়োগ সংক্রান্ত বিষয়ে প্রতিটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী পদ পুরণের লক্ষে ২০১২ সালের ২৭ সেপ্টেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ৩৮.০০২.০১৫.০০.০০.০২৪.২০১০-১১২৩ স্বারকে সরকারী কর্মকর্তাদের বরাবর নির্দেশনা আকারে জারী করা হয়।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার স্কুল ম্যানেজিং কমিটির সভাপতির বরাবর একটি পত্রে দপ্তরী-কাম-প্রহরী পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রদান করতে আহবান জানান। বাদী ওই নিয়োগ বিজ্ঞপ্তির সকল প্রকার শর্ত পুরন করে আবেদন করেন ও পরীক্ষায় অংশ গ্রহন করে মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করেন। বাদীকে নিয়োগ না দিয়ে তৃতীয়স্থানকারীকে নিয়োগের পয়তারা চালাচ্ছে।

বিষয়টি বাদী নিশ্চিত হয়ে আদালতের দারস্থ হন। আদালতে মামলা চলাকালীন সময়ে বাদী ব্যাতিরেকে ১,২,৪ নং মুল বিবাদী যাতে অন্যকোন প্রার্থীকে নিয়োগ প্রদান করতে না পারেন বা কোন কার্যক্রম গ্রহন করিতে না পারে তার বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ প্রার্থনা করলে তা মঞ্জুর করেন।



মন্তব্য চালু নেই