খালেদার সঙ্গে সাংবাদিক নেতাদের সাক্ষাৎ

খালেদার খোঁজখবর নিলেন বিজেপি সভাপতি

ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহ টেলিফোনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছেন বলে বিএনপির একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
বৃহস্পতিবার রাত ৮টার দিকে বেগম জিয়ার গুলশান রাজনৈতিক কার্যালয়ে অবস্থানরত সাংবাদিকদের হাতে এ বিজ্ঞপ্তি তুলে দেন খালেদার প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার।
এতে বলা হয়েছে, বুধবার রাত ১০টায় খালেদাকে টেলিফোন করে তার শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন বিজেপির প্রেসিডেন্ট অমিত শাহ। কথপোকথনে বেগম জিয়ার দ্রুত সুস্থতাও কামনা করেছেন তিনি।
নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনে থাকা বেগম জিয়া অমিত শাহকে ধন্যবাদ জানিয়েছেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
এছাড়া এতে আরো বলা হয়েছে, দেশ-বিদেশের আরো অনেকে টেলিফোনে বিএনপি চেয়ারপারসনের খোঁজ নিয়েছেন। উদ্বেগও জানিয়েছেন তারা।
দশম জাতীয় সংসদ নির্বাচনের বছরপূর্তির দিনটিকে কেন্দ্র করে সৃষ্ট উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতিতে ৩ জানুয়ারি গভীর রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ের সামনে পুলিশের সংখ্যা বাড়ানো হয়। তখন থেকে কার্যত তিনি অবরুদ্ধ ছিলেন। সোমবার সমাবেশে যোগ দিতে কার্যালয় থেকে বের হতে চাইলেও পুলিশ তাকে বের হতে দেয়নি। এসময় মহিলা দলের কয়েকজন ওই কার্যালয়ের গেট ভাঙার চেষ্টা করলে পুলিশ পিপার স্প্রে করে। পরে তিনি কার্যালয়ের ভেতরে দাঁড়িয়েই গণমাধ্যমে কথা বলেন। এসময় তাকে কাশতে ও চোখ মুছতে দেখা যায়।
ওইদিনই সন্ধ্যার দিকে তিনি অসুস্থ হয়ে পড়েন।

খালেদার সঙ্গে সাংবাদিক নেতাদের সাক্ষাৎ
বিএফইউজের সভাপতি শওকত মাহমুদের নেতৃত্বে সাংবাদিক নেতাদের একটি প্রতিনিধি দল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয়ে গিয়ে তার সঙ্গে দেখা করেছেন।
বৃহস্পতিবার রাত ৮টার দিকে সাংবাদিক নেতারা খালেদার কার্যালয়ে ঢুকে সাড়ে ৮টার দিকে বের হয়ে আসেন।
এসময় অপেক্ষমান সাংবাদিকদের শওকত মাহমুদ বলেন, ‘খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তার মনোবল আগের চেয়ে দৃঢ়।’
ইজতেমা উপলক্ষে অবরোধ কর্মসূচি স্থগিত হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘এবিষয়ে কোনো কথা হয়নি। শুধুমাত্র গণমাধ্যম বিষয়ে কথা হয়েছে।’
এসময় ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কবি আব্দুল হাই শিকদার, জাহাঙ্গীর আলম প্রধান প্রতিনিধি দলে ছিলেন।



মন্তব্য চালু নেই