খালেদাকে গ্রেফতার দাবিতে শাজাহানের পদযাত্রা রবিবার

খালেদা জিয়াকে গ্রেফতার ও শাস্তির দাবিতে গণপদযাত্রা কর্মসূচির ঘোষণা দিয়েছেন শ্রমিক, কর্মচারী, পেশাজীবী, মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের আহ্বায়ক নৌমন্ত্রী শাজাহান খান।

রাজধানীর মানিক মিয়া এ্যাভিনিউ থেকে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন পর্যন্ত ৫ এপ্রিল রবিবার বিকেল ৩টায় এ পদযাত্রা অনুষ্ঠিত হবে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে শুক্রবার সকালে শ্রমিক, কর্মচারী, পেশাজীবী, মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কর্মসূচি ঘোষণা করেন।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী পদযাত্রা শিখা চিরনন্তনে পৌঁছলে সেখানে শপথ অনুষ্ঠিত হবে। পরে নতুন কর্মসূচি ঘোষণা করবেন শাজাহান খান।

সংবাদ সম্মেলনে জাতির জনক বঙ্গবন্ধুর মতো শেখ হাসিনাকেও খালেদা জিয়া হত্যা করতে চায় বলে অভিযোগ করেন নৌমন্ত্রী শাজাহান খান।

খালেদা জিয়ার বিরুদ্ধে পরোয়ানা জারির পরও তাকে গ্রেফতার করা হচ্ছে না কেন এমন প্রশ্নের উত্তরে শাজাহান খান বলেন, ‘আমি একজন নাগরিক হিসেবে বলছি, সরকার মনে হয় তাকে আরও পচনের সুযোগ করে দিচ্ছে। তার চরিত্র আরও উন্মোচনের সুযোগ দিচ্ছে। তবে আমরা তার গ্রেফতার ও বিচার চাই।’

তিনি বলেন, ‘জনসম্পৃক্ততা হারিয়ে খালেদা জিয়া সন্ত্রাসীদের ওপর সওয়ার হয়েছেন। নির্ভরশীল হয়েছেন বিদেশীদের ওপর। জাতির পিতা বঙ্গবন্ধুর মতো তারা শেখ হাসিনাকেও হত্যা করতে চান। তারা ক্ষমতা দখলের জন্য উন্মাদ হয়ে মানুষ হত্যা ও সম্পদ ধ্বংস করে চলেছেন।’

শাজাহান খান বলেন, ‘খালেদা জিয়া আজ ধ্বংসের এক উন্মত্ত খেলায় মেতে উঠেছে। তাই অবিরাম হরতাল-অবরোধের নামে মানুষ হত্যার পাশাপাশি কৃষি, শিল্প-কারখানা বন্ধ, ব্যবসায়ী এবং ছাত্র-ছাত্রীদের শিক্ষা জীবন ও সম্পদ ধ্বংসের কর্মকাণ্ডে লিপ্ত হয়েছেন।’

তিনি বলেন, ‘আমরা জনমত সৃষ্টি করছি। এখন দ্বিতীয় মুক্তিযুদ্ধ চলছে। ৭১-এ আমরা মুক্তিযুদ্ধের শত্রুদের নির্মূল করতে পারিনি। এখন দ্বিতীয় মুক্তিযুদ্ধে তাদের নির্মূলের প্রক্রিয়া চলছে।’

সংবাদ সম্মেলনে শাজাহান খান তাদের এই আন্দোলনের লক্ষ্য ও উদ্দেশ হিসেবে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা, বাংলাদেশকে জঙ্গিবাদী ও সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে পরিণত করার ষড়যন্ত্র প্রতিহত, মুক্তিযুদ্ধের চেতনায় জনগণকে উজ্জীবিত ও রাষ্ট্রপরিচালনা সুনিশ্চিত, ধর্মীয় অনুভূতিতে আঘাত না করাসহ ১২ দফা তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শ্রমিক, কর্মচারী, পেশাজীবী, মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান হেলাল মোর্শেদ খান, সদস্য সচিব নারী নেত্রী শিরিন আকতার, আব্দুল মালেক, আলাউদ্দিন মিয়া, বদরুদ্দোজা মিজান, শাহাবুদ্দিন, কামাল উদ্দিন ও ইমা ফেরদৌস প্রমুখ।



মন্তব্য চালু নেই