কেমন গেল এবারের ল্যাপটপ মেলা ?

হালনাগাদ প্রযুক্তির ল্যাপটপ ও ট্যাবের প্রতি ব্যবহারকারীর আগ্রহ বাড়ছে। আর এ পরিপ্রেক্ষিতে বাড়ছে এসব পণ্যের বিক্রিও। ল্যাপটপ ও ট্যাব নিয়ে আয়োজন করা মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ব্যাপক উপস্থিতি এমন চিত্রই তুলে ধরছে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) গত মে ১৪ বৃহস্পতিবার শুরু হওয়া ১৫তম ল্যাপটপ মেলা শেষ হয়েছে মে ১৬ শনিবার ।

সবার জন্য ল্যাপটপ স্লোগান নিয়ে শুরু হওয়া এ মেলায় অংশ নেয় অ্যাপল, এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, তোশিবা, টুইনমস, গিগাবাইট, ডিলাক্স, এক্সট্রিম, লজিটেক, মেইজু, ডিলিংক, অইনল, শাওমি, এইচটিসি, এইচটিএস, মাইসেল, মাইক্রোল্যাব, জেটকাইট, জিওনির মতো খ্যাতনামা নানা ব্র্যান্ডের পরিবেশক ও বিপণনকারী প্রতিষ্ঠান।

আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকারের সূত্রে জানা গেছে, প্রতি বছরই ল্যাপটপ মেলায় ক্রমেই ল্যাপটপ বিক্রি বাড়ছে। ২০০৮ সালে প্রথমবার আয়োজিত এ মেলায় বিক্রি হয় ৬০০-এর বেশি ল্যাপটপ। গত বছর আয়োজন করা ল্যাপটপ মেলার ১৪তম আসরে বিক্রি হয় ৪ হাজার ২০০-এর বেশি ল্যাপটপ ও ট্যাব। চলতি বছরের মেলায় এ সংখ্যা আরো বাড়বে। পণ্যে মূল্য ছাড় ও সঙ্গে দেয়া উপহারের ঘোষণা থাকায় এ মেলা আগ্রহীদের আকর্ষণের কেন্দ্রে পরিণত হয়েছে। ফলে অনেকেই ল্যাপটপ বা ট্যাবলেট পিসি কেনার জন্য মেলার সময়টির অপেক্ষায় থাকেন।

তৃতীয় দিনেও ভিড় ও বিক্রিতে জমজমাট ছিল এ মেলা। সবচেয়ে বেশি বিক্রি হয়েছে তুলনামূলক স্বল্পমূল্যের ল্যাপটপ। এছাড়া কাজের সুবিধার জন্য উচ্চগতির ল্যাপটপ প্রয়োজন যাদের, তারাও কয়েক হাজার টাকা ছাড়ে মেলা থেকে ল্যাপটপ কিনছেন। সঙ্গে এক বা একাধিক উপহারও পেয়েছেন ক্রেতারা।

Laptop Fair

laptop-fair+1

laptop-fair--600

mala



মন্তব্য চালু নেই