কিছু সময়ের মধ্যে সাজা ঘোষণা : শ্বাসরুদ্ধকর অপেক্ষা

হিট অ্যান্ড রান মামলায় দোষী সাব্যস্ত বলিউডের জনপ্রিয় অভিনেতা সালমান খানের সাজা ঘোষণা করা হবে কিছু সময়ের মধ্যে। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ভারতীয় সময় বেলা ১টা ১০ মিনিটে সাজা ঘোষণা করা হবে। বুধবার মুম্বাইয়ের একটি আদালত সালমানের মামলার রায় দেন।

২০০২ সালের ২৮ সেপ্টেম্বর মধ্যরাতে মুম্বাইয়ের বান্দ্রায় সালমান খানের টয়োটা ল্যান্ড ক্রুজার রাস্তার পাশের একটি বেকারির সঙ্গে ধাক্কা খায়। এ সময় ফুটপাতে শুয়ে থাকা চার ব্যক্তি আহত হন, যাদের মধ্যে একজন পরে হাসপাতালে মারা যান। ওই রাতেই সালমানকে গ্রেফতার করে বান্দ্রা পুলিশ। পরে তিনি বান্দ্রা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট থেকে জামিন নেন।

এই ঘটনায় সালমানের বিরুদ্ধে মামলা করে বান্দ্রা পুলিশ, যা হিট অ্যান্ড রান মামলা মানে পরিচিত হয়ে ওঠে।

২০০২ সালে সালমানের বিরুদ্ধে মামলা হয়। সেই থেকে জামিন নিয়ে স্বাভাবিক কাজকর্ম চালিয়ে যাচ্ছিলেন সালমান খান। কিন্তু ২০১৪ সালে তার বিরুদ্ধে দণ্ডনীয় নরহত্যার (কাল্পেবল হোমিসাইড) অভিযোগে নতুন করে বিচার শুরু হয়।

বুধবার রায়ে আদালত বলেন, ‘এটি প্রমাণিত হয়েছে, দুর্ঘটনার সময় আপনি গাড়ি চালাচ্ছিন এবং সে সময় আপনি মদ্যপ ছিলেন।’

রায় পড়ে শোনার পর বিচারক সালমানকে জিজ্ঞাসা করেন, ‘এ বিষয়ে আপনার কিছু বলার আছে?’ কিন্তু সালমান কোনো উত্তর দেননি। তার দু-চোখ ভরে জল গড়িয়ে পড়তে দেখা যায়।

মুম্বাই আদালতের দায়রা জজ ডিডব্লিউ দেশপান্ডে সালমানের মামলার রায় পড়ে শোনান। রায়ের পর কান্নায় ভেঙে পড়ে সালমানের পরিবারের সদস্য ও শুভাকাঙ্ক্ষিরা।

এদিকে রায়ের পর বলিউড পাড়ায় কান্নার রোল পড়েছে। সালমানের কোটি কোটি ভক্তও আজ কাঁদছে। দীর্ঘদিন আর পর্দায় দেখা যাবে না দাবাং বয় সালমানকে।

অসংখ্য জনপ্রিয় সিনেমায় অভিনয় করে জয় করেছেন বিশ্বের কোটি কোটি দর্শকের হৃদয়। কিন্তু এখন ভুলের খেসারত দিতে হচ্ছে তাকে।



মন্তব্য চালু নেই