কিছুই বললেন না ধোনি

আর এক দিন বাদেই সিডনিতে মাঠে গড়াচ্ছে কার্লটন ত্রিদেশীয় সিরিজ। কিন্তু অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে সেই সিরিজের আগেও মুখে কুলুপ এটে বসে আছেন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়েও নিজের আচমকা টেস্ট অবসর নিয়ে কিছুই বললেন না এমএসডি।

গত বছরের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে মেলবোর্নে সিরিজের তৃতীয় টেস্ট ড্র করার পর সতীর্থদের চমকে দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন ধোনি। যদিও ওই টেস্ট শেষে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সেই বিষয়ে কোনোই ইঙ্গিত দেননি ধোনি। বরং ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কর্মকর্তারা বিষয়টি প্রথম সবার সামনে নিয়ে আসে।

কিন্তু বৃহস্পতিবার সেই অবসর কাণ্ডের পর প্রথম বার মিডিয়ার সঙ্গে কথা বলেও কোনো কিছু খোলাসা করলেন না ধোনি। এদিন মেলবোর্নে ভারতীয় বিশ্বকাপ জার্সি উন্মোচনের পর ধোনি বলেন, ‘কয়েকদিন সবকিছু থেকে দূরে থেকে বেশ ভালো লাগছে।’ এরপর সাংবাদিকরা বিভিন্ন প্রশ্ন করতে চাইলেও ধোনিকে সবার কাছ থেকে সরিয়ে নেয়া হয়। পরে কথা বলেন বিরাট কোহলি।

প্রসঙ্গত, ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে আয় করা ধোনি ভারতকে ৬০ টেস্টে নেতৃত্ব দিয়ে ২৭টি জয় উপহার দেন। এই সময় হেরেছেন ১৮টি ম্যাচ, আর ড্র করেছেন ১৫টি।



মন্তব্য চালু নেই