‘কাজ করে লাভ নেই, ভোটের বাক্স রেডি’

‘এত কাজ করে লাভ নেই, ভোটের বাক্স রেডি, শুধু ২৮ তারিখ গণনা করে রেজাল্ট দেয়া সময়ের ব্যাপার মাত্র।’ এভাবেই একটি বিশেষ প্রতীকের প্রার্থীর লোকেরা প্রচারণা চালাচ্ছেন বলে অভিযোগ করেছেন ঢাকা দেিণর ১৩ নম্বর (সাবেক ৩৬) সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আনজুমান আরা বেগম।

গতকাল শান্তিনগরে নিজ নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। লিখিত বক্তব্যে আনজুমান আরা বেগম বলেন, আমার স্বামী সদ্য বিদায়ী কমিশনার খন্দকার আবদুর রব। তিনি ১০ বছর ধরে পুরানা পল্টন, গুলিস্তান, বায়তুল মোকাররম, নয়াপল্টন লাইন, শান্তিনগর, রাজারবাগ ও চামেলীবাগ এলাকার উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন। এ ছাড়া আমি একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে কাজ করায় আমার পক্ষে ‘কাটাচামচ’ প্রতীকে মানুষের স্বতঃস্ফূর্ত জাগরণ সৃষ্টি হয়েছে। এ কারণে প্রতিপক্ষের লোকেরা আমাকে ও কর্মী-সমর্থকদের হুমকি দিচ্ছে। এখন পোস্টার, লিফলেট ও ব্যানার ছিঁড়ে ফেলা হচ্ছে। কর্মীদের পুলিশ দিয়ে হয়রানি করা হচ্ছে।

তিনি অভিযোগ করেন, ‘আমার পে গণসংযোগের কারণে ও শান্তিনগর নির্বাচনী অফিস আমার কাছে ভাড়া দেয়ায় এলাকার ৭০ বছর বয়সী বীর মুক্তিযোদ্ধা এম এ আজিজকে ১৮ এপ্রিল সন্ধ্যায় আমার নির্বাচনী অফিস থেকে ধরে নিয়ে গেছে পল্টন থানা পুলিশ। তাকে মিথ্যা অভিযোগে পুরনো মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এমনকি তিন দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে তোলা হয়।’

আনজুমান আরা বেগম আরো বলেন, এভাবে প্রশাসনের লোকজন এবং তাদের ছত্রছায়ায় দলীয় ক্যাডার বাহিনী দিয়ে প্রার্থীদের লোকজনকে হয়রানি করার কারণে নির্বাচনের পরিবেশ মারাত্মকভাবে অবনতি ঘটছে। এভাবে চলতে থাকলে সরকারি দল সমর্থিত প্রার্থী ছাড়া অন্য সব প্রার্থী নির্বাচন বর্জন করতে বাধ্য হবেন।

তিনি গ্রেফতারকৃত এম এ আজিজের মুক্তি ও হয়রানি বন্ধ করে সব প্রার্থীর প্রচারণায় সমান সুযোগ করে দিতে সেনা মোতায়েনের দাবি জানান। সংবাদ সম্মেলনে তার অনেক কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই